বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
নাটোরে হত্যা মামলা থেকে খালাস পেয়েছেন বিএনপি নেতা দুলু
নাটোর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ৬:০৮ অপরাহ্ন

নাটোরে বিএনপির দুইকর্মী রাকিব মুন্সি ও রায়হান হত্যা মামলায় বিএনপির কেন্ত্রীয় নেতা ও সাবেক উপমন্ত্রী এ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। এ মামলায় আরও ১৪ বিএনপির নেতাকর্মীকেও খালাস দেওয়া হয়েছে।

আজ বুধবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মাইনুল ইসলাম এ মামলার রায় ঘোষণা করেন।

নিহতরা হলেন- ছাত্রদলকর্মী রাকিব মুন্সি ও স্বেচ্ছাসেবক দলের কর্মী রায়হান।

আইনজীবী এ্যাড. রুহুল আমিন টগর জানান, ২০১৫ সালে ৫ জানুয়ারি বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি গণতন্ত্র হত্যা দিবসের একটি মিছিল নাটোর শহরের তেবাড়িয়া এলাকায় থেকে বিএনপির নেতাকর্মীরা বের করে। এসময় ছাত্রদল কর্মী রাকিব মুন্সি ও স্বেচ্ছাসেবক দলের কর্মী রায়হানকে নৃশংস ভাবে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় নিহতের রাকিবের বড় ভাই আনজুল বাদী হয়ে দুলুসহ ১৪ জনের বিরুদ্ধে নাটোর সদর থানায় মামলা দায়ের করেন। 

পরবর্তীতে পুলিশ তদন্তে প্রাপ্ত আসামি বিএনপি নেতা দুলুসহ আরও ১৪ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন। এরপর ওই মামলায় দুলুসহ ১৪ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়। ওই মামলায় রাষ্ট্রপক্ষ স্বাক্ষী প্রমাণ করতে পারেনি। বিধায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ ৩য় আদালতের বিচারক অভিযুক্ত আসামি বিএনপি নেতা এ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলুসহ ১৪ জন আসামীকে বেকসুর খালাস প্রদান করে।

এ্যাড. এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আমার নিজ দলের কর্মীদের হত্যা পর আওয়ামীলীগ তাদের মরদেহ পাটি অফিসে নিয়ে গিয়ে তাদের লোক বলে দাবী করে। পরে আমিসহ বিএনপির নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেওয়া হয়। আমাকে এ মিথ্যা মামলায় জেল, ফাঁসি দেওয়ার জন্য আওয়ামীলীগ অনেক চেষ্টা করেছি কিন্তু তারা পারেনি। দীর্ঘ অনেক বছর পর হলেও আজ আদালতে তা প্রমাণিত হয়েছে। আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। এবং রাকিব ও রায়হান হত্যার সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচার দাবী করছি।

উল্লেখ্য, ২০১৫ সালের ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসের মিছিলের কর্মসূচি পালনে নাটোর শহরের তেবাড়িয়া থেকে বিএনপি একটি মিছিল বের করে। এ সময় বিএনপির মিছিলে সন্ত্রাসীরা হামলা ও গুলি চালায়। এতে ছাত্রদলকর্মী রাকিবুল ইসলাম রাকিব ও স্বেচ্ছাসেবক দলের কর্মী রায়হান নিহত হন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft