বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
গাজীপুরে শ্রমিক বিক্ষোভ, সড়ক অবরোধ
অনলাইন ডেস্ক
প্রকাশ: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩:২৮ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০২৪, ৩:৩৩ অপরাহ্ন

গাজীপুরের শ্রীপুরে বাৎসরিক বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শ্রমিকরা। উপজেলার নয়নপুর এলাকার আরএকে সিরামিক কারখানার শত শত শ্রমিকরা আজ বুধবার সকাল থেকে মহাসড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে সেনাবাহিনীর একটি দল সেখানে পৌঁছায়। তাদের মধ্যস্থতায় পোশাক শ্রমিকরা সড়ক থেকে সরে যান।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেএম সোহেল রানা বলেন, ‘শ্রমিকদের আন্দোলনের খবর পেয়ে ঘটনাস্থলে আসি এবং শ্রমিকদের শান্ত করার চেষ্টা করছি। শ্রমিকদের দাবি নিয়ে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে।

এদিকে শ্রমিকদের বিক্ষোভের কারণে মহাসড়কের দু-পাশে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এই সড়কে চলাচলকারী যাত্রি সাধারনের ভোগান্তি চরমে উঠেছে।

আন্দোলনরত শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষ তাদের নিয়ম অনুযায়ী আমাদের বাৎসরিক ইনক্রিমেন্ট, বেতন-ভাতা পরিশোধ করছে না। বছরের পর বছর আমাদের শুধু আশ্বাস দিয়ে যাচ্ছে। তাই আমরা ইনক্রিমেন্টের দাবিতে রাস্তায় নেমে এসেছি। 

আরএকে সিরামিক কারখানার মানবসম্পদ কর্মকর্তা আব্দুর রাজ্জাক বলেন, শ্রমিকদের ইনক্রিমেন্টের ব্যাপারে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। তবে শ্রমিকরা আজকের মধ্যেই তাদের দাবি পরিশোধের কথা বলছে। কারখানা কর্তৃপক্ষর আজকের মধ্যে পরিশোধ করতে অপারগতা জানালে আন্দোলন শুরু করেন শ্রমিকরা। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  গাজীপু্র   মহাসড়ক   অবরোধ   শ্রমিক বিক্ষোভ   দীর্ঘ যানজট  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft