বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাজারহাটে দায়িত্বে ফিরেনি ট্রাফিক পুলিশ
রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৯:০৫ অপরাহ্ন

কুড়িগ্রামের রাজারহাটে ট্রাফিক পুলিশ দায়িত্বে ফিরে নাই বলে জানা গেছে। কুড়িগ্রামের রাজারহাট উপজেলা সদরের উপর দিয়ে জেলা শহর কুড়িগ্রাম এবং অন্য দুইটি উপজেলার (উলিপুর,চিলমারী) যোগাযোগ ব্যবস্থা তুলনা মুলক সহজ ও সাশ্রয়ী হওয়ায় তিস্তা হতে রাজারহাট উপজেলা সদর এর উপর দিয়ে চলাচলের জন্য এই আঞ্চলিক মহা সড়কটি মালিক ও যাত্রী সাধারনের অধিক পছন্দের। 

এ সড়কে প্রতিদিন ছোট বড় অসংখ্য যানবাহন চলাচল করে এর ফলে রাজারহাট সদর বাজারে প্রায় যানজট লেগেই থাকত। জানা গেছে স্থানিয়দের চাহিদা ও দাবির মুখে উপজেলার ব্যাস্ততম সোনালী ব্যাংক চত্তরে ট্রাফিক পুলিশ বক্স স্থাপন করে প্রতিদিন একজন করে ট্রাফিক পুলিশের সদস্য দায়িত্ব পালন করে আসছিলেন। এর ফলে উপজেলা সদরে যানবাহন চলাচলের জন্য একটা সুশৃঙ্খল পরিবেশ থাকায় জনমনে স্বস্তি বিরাজ করছিল। 

জুলাই মাসে ছাত্রদের বৈষম্যবিরোধী আন্দোলন শুরুর পর থেকে ট্রাফিক পুলিশ তাদের কার্যক্রম গুটিয়ে নিতে শুরু করেন। ০৫ আগস্ট সরকার পতনের পর হইতে সড়কে যানচলাচলে বিশৃঙ্খলা দেখা দিলে বেশ কিছুদিন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সড়কে ট্রাফিকের দায়িত্ব পালন করেছিলেন। পরবর্তীতে ছাত্ররা তাদের কার্যক্রম গুটিয়ে নিলে সড়কে যানলাচলে হযবরল অবস্থার সৃষ্টি হয় বলে স্থানিয়রা জানান।

পথচারী শাহাজাহান আলী জানান, ট্রাফিক পুলিশ না থাকায় যানবাহনের ভীড়ে চলাচল করতে অনেক কষ্ট হচ্ছে। 

স্থানীয় একটি মাদ্রাসার শিক্ষক আবু সাঈদ মিয়া জানান, এলোমেলো যান চলাচলের কারনে কোমলমতি শিক্ষার্থীরা রাস্তা পারাপারের সময় দুর্ঘটনার ঝুঁকি থেকেই যায়। এমতবস্থায় স্থানিয়দের চাওয়া যত তারাতাড়ি সম্ভব ট্রাফিক পুলিশ তাদের দায়িত্বে ফিরে আসুক।

কুড়িগ্রাম জেলা ট্রাফিক ইন্সপেক্টর এ কে এম বানিউল আনাম জানান, ট্রাফিক পুলিশের কার্যক্রম শুরু হয়েছে। অতি শিঘ্রই পর্যায়ক্রমে আবার সব জায়গায় যথা নিয়মে ট্রাফিক পুলিশের কার্যক্রম শুরু হয়ে যাবে ইনশাআল্লাহ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft