বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
চালু করা হয়েছে জাতীয় জরুরি সেবা ৯৯৯
অনলাইন ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০২৪, ৫:৩৫ অপরাহ্ন

পুরোদমে চালু হয়েছে জাতীয় জরুরি সেবা ৯৯৯। আজ মঙ্গলবার (১৩ আগস্ট) পুলিশ সদর দপ্তর থেকে এ তথ্য জানানো হয়।

ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর রাজধানীর অনেক থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পুড়িয়ে দেওয়া হয় পুলিশের কাজে ব্যবহৃত গাড়িও। অস্ত্রসহ বিভিন্ন সরঞ্জাম ও নথি লুট করা হয়। এরপর পুলিশি ব্যবস্থা প্রায় ভেঙে পড়ে। বন্ধ হয়ে যায় পুলিশি সেবা। এখন এই সেবা পূর্ণমাত্রায় চালু হলো।

এ ছাড়া পুলিশে সংস্কারের ১১ দফা দাবিতে আন্দোলন শুরু করেন পুলিশ সদস্যদের একাংশ। দাবি না মানা পর্যন্ত কর্মবিরতি পালন করেন তারা। এরইমধ্যে গত রোববার রাতে অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এম সাখাওয়াত হোসেনের সঙ্গে বৈঠক হয় আন্দোলনরত পুলিশ সদস্যদের। বৈঠক শেষে তারা কর্মবিরতি প্রত্যাহারে ঘোষণা দেন।

জাতীয় জরুরি সেবা ৯৯৯ কার্যক্রম স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধীনে পরিচালিত হয়। ৯৯৯-এর তথ্য অনুসারে, স্বাভাবিক সময়ে দিনে গড়ে ২০ থেকে ২২ হাজার কল আসে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   জরুরী সেবা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft