বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর   
জামালপুর কারাগারে বিদ্রোহ চেষ্টায় নিহত ৬, আহত ১৮
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ৫:৪২ অপরাহ্ন

জামালপুর জেলা কারাগারে বন্দীদের বিদ্রোহ ও অগ্নিকাণ্ড ঘটিয়ে বের হওয়ার চেষ্টার সময় দু’পক্ষের  সংঘর্ষে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় জেলারসহ আহত হয়েছেন ১৮ জন। আহতদের মধ্যে ৪ জন বন্দী এবং ১৪ জন কারারক্ষী।

আজ শুক্রবার (৯ আগস্ট) দুপুর ১২টার দিকে জামালপুর জেলা কারাগারের জেলার আবু ফাতাহ হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন। নিহত বন্দিরা হলেন- আরমান, রায়হান, শ্যামল, ফজলে রাব্বি বাবু, জসিম ও রাহাত। তারা সবাই জামালপুর সদর উপজেলার বাসিন্দা। আহতরা জামালপুর জেনারেল হাসপাতাল ও ময়মনসিংহ মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছে।

কারারক্ষক আবু ফাতাহ বলেন, শুক্রবার দুপুরে কারাগারের ভেতরে কারাবিদ্রোহ নিয়ে বন্দীদের মধ্যে মতবিরোধ সৃষ্টি হয়। এক পর্যায়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় একপক্ষের বন্দীরা কারাগার থেকে বের হওয়ার চেষ্টা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি করেন কারারক্ষীরা। এ সময় বিক্ষুব্ধ বন্দীরা কারাগারের ভেতরে দু’টি ভবন, জেলারের কক্ষ ও প্রধান গেইটের ভেতরে গেট ভাঙচুরের পর অগ্নিসংযোগ করে।

এ সময় বন্দিদের কাছে জিম্মি হয়ে পড়েন ১৩ কারারক্ষী। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রাতে কারারক্ষীদের ফেরত দেয় বন্দীরা। ভোর রাতে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে নেয় সেনাবাহিনী। বন্দী দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ও পালানোর সময় কারারক্ষীদের প্রতিরোধের সময় সৃষ্ট  সংঘর্ষে বন্দীরা মারা গেছেন বলে ধারণা করছেন কারারক্ষক আবু ফাতাহ।

তিনি বলেন, জামালপুর কারাগারে বন্দি রয়েছেন ৬৬৯ জন। এর মধ্যে সাজাপ্রাপ্ত আসামি ১০০ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft