বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
স্বস্তি ফিরেছে নিত্যপণ্যে
অনলাইন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০২৪, ৫:৪০ অপরাহ্ন

জুলাই মাসে আওয়ামী লীগ সরকারের আমলে টালমাটাল ছিল দেশের অর্থনৈতিক অবস্থা। সেই সময় প্রতিদিনই হু হু করে বেড়েছে সবজিসহ অন্যান্য পণ্যের দাম। পণ্যের দাম বৃদ্ধির কারণে মানুষের ক্রয়ক্ষমতা হারিয়ে গিয়েছিলো। তবে সরকার পতনের পরে আজ বাজারে সকল পণ্যের দাম কমেছে। আর এতে মানুষের মনে স্বস্তি ফিরেছে। 

আজ শুক্রবার (৯ আগস্ট) রাজধানীর শান্তিনগর, মতিঝিল, রামপুরা, মালিবাগ ও খিলগাঁও তালতলা বাজারে এ চিত্র দেখা গেছে। বাজারে গিয়ে দেখা গেছে, বাজারে প্রতি কেজি পটল বিক্রি হচ্ছে ৫০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি কেজি ৪০ টাকা, পেঁপে ৪০ টাকা, কচুমুখি ৮০ টাকা, মুলা ৫০ টাকা,  লাউ প্রতি পিস ৫০ থেকে ৬০ টাকা, লাল বেগুন ৬০ টাকা, চিচিঙ্গা ৫০ টাকা, কচুর লতি ৬০ টাকা, ঝিঙ্গা ৭০, ধুন্দল ৮০ টাকা, শসা ৮০ টাকা, কাঁচামরিচ ২৮০ টাকা ও আলু ৬০ টাকা।

মুরগির বাজারে দেখা গেছে, ব্রয়লার ও সোনালি মুরগির দাম কেজিপ্রতি ২০ টাকা করে কমেছে। বাজারে আজ ব্রয়লার মুরগি ১৮০ টাকা ও সোনালি মুরগি ২৮০ টাকায় বিক্রি হয়েছে। এ ছাড়া ফার্মের মুরগির প্রতি ডজন বাদামি ডিম ১৫০ টাকা ও সাদা ডিম ১৪৫ টাকা দরে কিনেছেন ক্রেতারা। এছাড়া, আলু, পেঁয়াজ, আদা ও রসুনের দাম আগের মতোই রয়েছে। প্রতি কেজি আলু ৬০ থেকে ৬৫ টাকা, দেশি পেঁয়াজ ১১০ থেকে ১২০ টাকা, আদা (চায়না) ২৮০ থেকে ৩০০ টাকা ও রসুন (আমদানি) ২২০ থেকে ২৪০ টাকায় বিক্রি হয়েছে। গত মাসে চালের দাম কেজিপ্রতি তিন থেকে পাঁচ টাকা করে বেড়েছিল। 

সবজি দাম কমার পেছনে পাইকারি বিক্রেতা ও আড়তদারেরা জানান, নতুন সরকার আসার কারণে এবং চাঁদাবাজি কমে যাওয়ার কারণে সব কিছুর দাম কমে গেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft