বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
৩ দিনে ক্ষতি ৪৮০০ কোটি টাকা, দাবি বিজিএমইএ'র
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪, ৯:৪৭ অপরাহ্ন

দেশে বিগত কয়েক দিনে কোটা সংস্কার আন্দোলনের সময় সংঘটিত বিক্ষোভ ও সহিংসতাপূর্ণ ঘটনায় অর্থনীতির বড় ক্ষতি হয়েছে। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে পোশাক শিল্পসংশ্লিষ্টরা। তিন দিনে এ শিল্পের ৪ হাজার ৮০০ কোটি টাকা ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তৈরি পোশাক শিল্পের মালিকদের সংগঠন বিজিএমইএ।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, গত শনিবার, রোববার ও সোমবার আমাদের সকল কারখানা সার্বিক নিরাপত্তার খাতিরে বন্ধ রাখা হয়েছে। গত সোমবার দুপুর পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী সকল এলাকা শান্ত রয়েছে, শ্রমিকরা শান্তিপূর্ণ অবস্থায় যার যার বাসস্থানে অবস্থান করছেন।

বিজিএমইএ সভাপতি এসএম মান্নান (কচি) বলেন, কারখানা বন্ধ থাকায় পোশাক খাতে প্রতিদিন আর্থিক ক্ষতি হচ্ছে প্রায় ১ হাজার ৬০০ কোটি টাকা। তার চেয়ে বড় ক্ষতিটি হচ্ছে- আমাদের প্রতি আন্তর্জাতিক ক্রেতাদের আস্থা ও নির্ভরতায় ঘাটতির আশঙ্কা তৈরি হয়েছে। এই অনাকাঙ্খিত ঘটনার ফলে আমাদের ভাবমূর্তির যে অপূরণীয় ক্ষতি হচ্ছে তা টাকার অংকে প্রকাশ করা কঠিন।

তিনি বলেন, আমরা আশা করি, পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সরকারের সকল প্রচেষ্টা অতি শিগগিরই সফলতা নিয়ে আসবে এবং আমরা সবাই স্বাভাবিক ব্যবসায়িক জীবনে ফিরে যেতে পারব। 

বিজিএমইএ সভাপতি আরো বলেন, দেশে বিগত কয়েক দিনে কোটা সংস্কার আন্দোলনের সময় সংঘটিত বিক্ষোভ ও সহিংসতাপূর্ণ ঘটনায় নিহতদের রুহের মাগফিরাত কামনা করছি ও সুষ্ঠু বিচার দাবি করেছেন বিজিএমইএ সভাপতি এসএম মান্নান (কচি)।

তিনি বলেন, মাননীয় আদালতের বিজ্ঞচিত রায়কে স্বাগত জানাই এবং দ্রুততার সঙ্গে এই বিচার কার্যক্রম সম্পন্ন করার জন্য সরকারের আন্তরিক সহায়তার প্রশংসা করি। আমরা আশা করি, এই রায়ের মাধ্যমে কোটা আন্দোলনকারীদের দাবির নিষ্পত্তি ঘটেছে। তবে এই নিষ্পাপ আন্দোলন চলাকালে একটি অশুভ চক্র মেট্রোরেল, জাতীয় সার্ভারসহ অনেক সরকারি ও বেসরকারি জাতীয় সম্পদ ধ্বংসসহ বেশ কিছু ঘৃণিত কাজে লিপ্ত হয়েছে, আমরা এর তীব্র নিন্দা জানাই।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  জাতীয়   অর্থনীতি  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft