সোমবার ১৫ জুলাই ২০২৪ ৩০ আষাঢ় ১৪৩১
 

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলায় নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী    বাংলাদেশকে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণের পরামর্শ ইইউর    কোটা নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ    দেশে এত কাজ করার পরেও কেউ অন্ধ-বধির হলে কিছু বলার নেই: প্রধানমন্ত্রী    ২৪ ঘণ্টার মধ্যে দৃশ্যমান পদক্ষেপ চান আন্দোলনকারী শিক্ষার্থীরা    স্মারকলিপি দিতে ১২ সদস্যের প্রতিনিধি দল বঙ্গভবনে    কোটাবিরোধী আন্দোলন রাজনৈতিকভাবে মোকাবিলার ইচ্ছা নেই: কাদের   
সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ মরক্কোর দুই ফুটবলার
অনলাইন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪, ১:৫৫ অপরাহ্ন

মরক্কোর দুই ফুটবলার সমুদ্রভ্রমণে গিয়ে নিখোঁজ হয়েছেন। দেশটির শীর্ষ ফুটবল লিগের ক্লাব ইত্তিহাদ তানজের জানিয়েছে, গত শনিবার ভূমধ্যসাগরে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হয়েছেন তাঁরা। 

ক্লাবটির মুখপাত্র গতকাল সোমবার জানিয়েছেন, ওই দুই খেলোয়াড়ের সন্ধান তখনো পাওয়া যায়নি।

চার ফুটবলারসহ ক্লাবের পাঁচজন দেশটির উত্তরাঞ্চলীয় শহর তানজিয়ার থেকে ছোট একটি ইয়ট ভাড়া করে সমুদ্রভ্রমণে বেরিয়েছিলেন। একটা সময় ইয়ট থেকে নেমে সাঁতার কাটতে থাকেন তাঁরা। সে সময় হঠাৎ উত্তাল হয়ে ওঠে সমুদ্র। তীব্র স্রোত ইয়টের কাছ থেকে দূরে ঠেলে দেয় তাঁদের।

ক্লাবটির সভাপতি আনাস ম্রাবেত বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন কী হয়েছিল। ম্রাবেত জানান, শনিবারই তিনজনকে উদ্ধার করা হয়, ‘তিনজনকে শনিবারই উদ্ধার করা হয়েছে। এখন সালমান হারাক ও আবদেললতিফ আখরিফের সন্ধানে উদ্ধার অভিযান চলছে।’ ২৪ বছর বয়সী আখরিফ তানজের ক্লাবের নিয়মিত খেলোয়াড়। ১৮ বছর বয়সী হারাক এ বছরই মূল দলে সুযোগ পেয়েছেন।

উদ্ধার হওয়া খেলোয়াড়েরা জানিয়েছেন, সাঁতার কাটার সময় কোনো লাইফ জ্যাকেট ও বয়া ছিল না তাঁদের। উদ্ধার হওয়া একজন উসামা আফলাহ ক্লাবের কর্মচারী। অন্য দুজন সুমাইয়মানে দাহদুহ ও আবদেলহামিদ মালি। মালি মরক্কো অনূর্ধ্ব–২০ দলের খেলোয়াড়। ইয়ট ভেসে যাওয়ার কয়েক ঘণ্টা পর উদ্ধার করা হয় এ তিনজনকে।

উদ্ধার হওয়া আফলাহ জানিয়েছেন কী হয়েছিল, ‘ঘুম থেকে উঠলাম, নাশতা করলাম, এরপর মারিনার কাছ থেকে নৌকা ভাড়া করলাম। সমুদ্রযাত্রার সময় কোস্টগার্ডরা আমাদের থামিয়ে প্রয়োজনীয় কাগজপত্র ও লাইফ জ্যাকেট আছে কি না, সেটি নিশ্চিত হয়। সবকিছু ভালোই যাচ্ছিল। আমরা যেখানে সাঁতার কাটতে নামি, সেখান থেকে উপকূল দেখা যাচ্ছিল। আমরা ইয়টের কয়েক মিটারের মধ্যে ছিলাম। হঠাৎ সমুদ্রের চেহারা পুরোপুরি বদলে গেল, আর প্রবল বাতাস আমাদের ইয়ট থেকে দূরে নিয়ে যায়।’

ইত্তিহাদ তানজের ২০১৫ সাল থেকেই খেলছে মরক্কোর শীর্ষ ফুটবল লিগে। ২০১৭–১৮ মৌসুমে প্রথমবারের মতো লিগ চ্যাম্পিয়নও হয় ক্লাবটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft