বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
মেহেরপুরে অবৈধ ও মানহীন ধান বীজ বিক্রির অভিযোগে জরিমানা
মেহেরপুর প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ২৩ জুন, ২০২৪, ৫:৫২ অপরাহ্ন

মেহেরপুরে অবৈধ ও মানহীন ধান বীজ বিক্রির অভিযোগে আরমান বীজ ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় এক ট্রাক বীজ জব্দ করা হয়। কোন অনুমোদন না থাকায় ধ্বংশ করার নির্দেশ দেওয়া হয় ৭শ ৩০ প্যাকেট লাল স্বর্ণ জাতের বীজ। 

গতকাল শনিবার রাতে সদর উপজেলার রাজরনগর গ্রামে এ অভিযান পরিচালনা করে সদর থানা পুলিশের আকেটি দল। 

ভ্রাম্যমান আদালতের বিচারক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী নাজিব হাসান জানান, রাজনরগর গ্রামের আরমান বীজ ভান্ডার থেকে ধানের বিভিন্ন জাতের বীজ বরিশালের বিক্রির জন্য ট্রাকযোগে নেওয়া হচ্ছে। অভিযোগ রয়েছে, এরমধ্যে কিছু বীজের কোন অনুমোদন নেয়; বেশিরভাগ বীজ মানহীন। 

এমন সংবাদের ভিত্তিতে সদর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কনি মিয়ার নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। জব্দ করা হয় এক ট্রাক বীজ। এদের মধ্যে অনুমোদনহীন লাল স্বর্ণ জাতের বীজ রয়েছে ১০ কেজি করে ৭৩০ বস্তা, এছাড়াও রয়েছে ব্রী ধান ৮৭, বি.আর ১০, বি.আর ১১ এর এক হাজার ৬শ বস্তা। পরে খবর দেওয়া হয় জেলা বীজ প্রত্যয়ন, অফিসার রঞ্জন কুমার প্রামানিক। ভ্রাম্যমান আদালত বসিয়ে অবৈধভাবে ভারতীয় লাল স্বর্ণ জাতের বীজ উৎপাদনের দায়ে বীজ আইনে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় আরমান আলীকে। নির্দেশ দেওয়া হয় ৭শ ৩০ বস্তা ভারতীয় লাল স্বর্ণ জাতের বীজ ধ্বংশ অথবা প্রাণি খাদ্য হিসেবে ব্যবহারের জন্য। 

এছাড়াও বাকি বীজগুলো ট্রাক সহ জব্দ দেখানো হয়। সেখান থেকে নমুণা সংগ্রহ করে পাঠানো হবে ঢাকার কেন্দ্রীয় বীজ পরিক্ষগারে। সেখানে ফলাফল মানসম্মত হলে আরমান বীজ ভান্ডারের মালিককে বীজ ফেরত দেওয়া হবে। আর ফলাফল মানসম্মত না হলে বাকি বীজগুলো প্রাণি খাদ্য ও ধ্বংস করার নির্দেশ দেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft