বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
পদ্মার চরে ফের ধরা পড়ল তিনটি রাসেল'স ভাইপার
নাটোর প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ২৩ জুন, ২০২৪, ১:৫৬ অপরাহ্ন

নাটোরের লালপুরের পদ্মার চরে কুমড়ার জমিতে আবারও ধরা পড়ল তিনটি রাসেল’স ভাইপার সাপের বাচ্চা। এতে করে পুরো জেলাজুড়ে জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আজ রোববার(২৩ জুন) সকালে উপজেলার বিলমাড়িয়া ইউনিয়নের নওসাড়ার চরে কুমড়ার জমিতে এ বিষধর সাপের দেখা মিলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে পদ্মার চরে ঘাস কাটতে যান উপজেলার মহড়কয়া কয়লার ডহর গ্রামের বাসিন্দা কাজল (২২) নামে যুবক। এসময় কুমড়ার জমিতে ঘাস কাটার সময় তিনটি রাসেল'স ভাইপার সাপের বাচ্চা দেখতে পান তিনা। পরে স্থানীয় কৃষকরা মিলে একটি সাপের বাচ্চাকে কুপিয়ে মেরে ফেলেন তারা। এবং দুইটি জীবিত রাসেল ভাইপার সাপের বাচ্চাকে কৌটাবন্দী করে এলাকাবাসীদের দেখানোর জন্য বাড়িতে নিয়ে আসে ওই যুবক। এসময় সাপের বাচ্চা দেখতে তার বাড়িতে ভিড় করে উচ্ছুক জনতা।

বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মোঃ ছিদ্দিক আলী মিষ্টু বিষয়টি নিশ্চিত করে বলেন, গতকাল পদ্মার চরে চারটি সাপ কৃষকরা দেখতে পেয়ে মেরে ফেলে। আজকে সকালে চরে আবারও তিনটি রাসেল'স ভাইপারের বাচ্চা দেখা মিলে। একজন যুবক দুই সাপ কৌটা করে বাড়িতে নিয়ে এসেছে। ওই যুবকের কাছ থেকে সাপ দুইটি উদ্ধার করা হবে। যেহুত এ সাপ অনেক বিষধর। তাই সাপ দুইটি দ্রুত মেরে ফেলার ব্যবস্থা করা হবে।

লালপুর  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএম শাহাবুদ্দিন বলেন, এ রাসেল'স ভাইপার সাপের উপক্রম পদ্মা তীরবর্তী এলাকায়। সেজন্য আমাদের হাসপাতালে সব ধরনের প্রস্ততি নিয়ে রেখেছি। যেন কোনো সাপে কাটা রোগীর সন্ধান পেলেই আমাদের ডাক্তার ও নার্সরা দ্রুত চিকিৎসা শুরু করতে পারেন।আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে পর্যাপ্ত পরিমাণে এন্টি ভেনাম রয়েছে। আমরা আগে থেকে সব ধরনের প্রস্তুতি রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft