রোববার ১৬ জুন ২০২৪ ২ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
আয় বেড়েছে ২৪ ব্যাংকের
মোহাম্মদ তারেকুজ্জামান:
প্রকাশ: বুধবার, ৫ জুন, ২০২৪, ৯:০১ অপরাহ্ন

শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতে মোট ৩৬টি কোম্পানি রয়েছে। এসব ব্যাংকের মধ্যে ২৪টির আয় বেড়েছে। অর্থাৎ অধিকাংশ ব্যাংকের আয় বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

এবি ব্যাংকের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ, ২০২৪) শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ১২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ১৩ টাকা। এক বছরের ব্যবধানে শেয়ারপ্রতি আয় কমেছে দশমিক ০১ টাকা।

আল-আরাফাহ্ ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ২৩ টাকা। এর আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছিল দশমিক ১৯ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৪ টাকা।

ব্যাংক এশিয়ার প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছিল দশমিক ৬৭ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ১৪ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে দশমিক ৪৭ টাকা।

ব্র্যাক ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ দশমিক ৭০ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৮৯ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ৮১ টাকা।

সিটি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭৫ টাকা। এর আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭৩ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০২ টাকা।

ঢাকা ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭৬ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৬০ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১৬ টাকা।

ডাচ বাংলা ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে ১ দশমিক ৭১ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ৬৮ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৩ টাকা।

ইস্টার্ণ ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ দশমিক ২০ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০ দশমিক ৮৯ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ৩১ টাকা।

এক্সিম ব্যাংকের প্রথম প্রান্তিকে আয় হয়েছে দশমিক ২৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ১৪ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৩২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৩৩ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে দশমিক ০১ টাকা।
 
গ্লোবাল ইসলামি ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৮১ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৫৮ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ২৩ টাকা।

আইসিবি ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে দশমিক ২১ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান হয়েছিল দশমিক ১৬ টাকা। বছরর ব্যবধানে লোকসান বেড়েছে দশমিক ০৫ টাকা।

আইএফআইসি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ২২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ০ দশমিক ৩৪ টাকা। বছরের ব্যবধানে শেয়ারপ্রতি আয় কমেছে দশমিক ১২ টাকা।

ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৩১ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৩৫ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে কমেছে দশমিক ০৪ টাকা।

যমুনা ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ২ দশমিক ০২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ৬৪ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ৩৮ টাকা।

মার্কেন্টাইল ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭৩ টাকা। এর আগের বছরের একই সময়ে আয় হয়েছিল দশমিক ৬১ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১২ টাকা।

মিডল্যান্ড ব্যাংকের প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ১২ টাকা। এর আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ২৮ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে দশমিক ১৬ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭৮ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৬৮ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১ টাকা।

ন্যাশনাল ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ দশমিক ৩৮ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৯৭ টাকা। বছরের ব্যবধানে লোকসান বেড়েছে ১ দশমিক ৪১ টাকা।

এনসিসি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ১৫ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৬৭ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে দশমিক ৫২ টাকা।

এনআরবি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ০২ টাকা। এর আগের বছরের একই সময়ে লোকসান হয়েছিল দশমিক ৫৯ টাকা।

এনআরবিসি ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে ০ দশমিক ৪৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৯৮ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে দশমিক ৫৪ টাকা।

ওয়ান ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৪০ টাকা। এর আগের বছরের একই সময়ে আয় হয়েছিল দশমিক ২৭ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১৩ টাকা।

প্রিমিয়ার ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৬৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৫৯ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৫ টাকা।

প্রাইম ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ দশমিক ১৬ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৯২ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ২৪ টাকা।  

পূবালী ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে ১ দশমিক ৭৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ৩৩ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ৪১ টাকা।

রুপালি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৪৯ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৩৮ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১১ টাকা।

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ২৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ১৭ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৭ টাকা।

শাহজালাল ইসলামি ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে ১ দশমিক ০৯ টাকা। এর আগের বছরের একই সময় যা ছিল দশমিক ৯৫ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১৪ টাকা।

সোশ্যাল ইসলামি ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ১৮ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ১৪ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৪ টাকা।

সাউথ ইস্ট ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭২ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল ১ দশমিক ১৪ টাকা। বছরের ব্যবধানে আয় কমেছে দশমিক ৪২ টাকা।

স্ট্যান্ডার্ড ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ১৫ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ০৭ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৮ টাকা।

ট্রাস্ট ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৩৮ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ২৯ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০৯ টাকা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৪৪ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৩২ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ১২ টাকা।

ইউনিয়ন ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৩৭ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৩৬ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০১ টাকা।

উত্তরা ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি আয় হয়েছে দশমিক ৭৭ টাকা। এর আগের বছরের একই সময়ে যা ছিল দশমিক ৭৫ টাকা। বছরের ব্যবধানে আয় বেড়েছে দশমিক ০২ টাকা।     
 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অর্থনীতি   শেয়ারবাজার  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft