বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
হায়দরাবাদ-রাজস্থানের ফাইনালে ওঠার পরীক্ষা আজ
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৬:৩৬ অপরাহ্ন

আইপিএলের ফাইনালের স্বপ্ন ছোঁয়া থেকে আর মাত্র এক ম্যাচ দূরে দাঁড়িয়ে সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। দুদলের সামনেই একই সমীকরণ। জিতলে ফাইনালের টিকিট। হারলে বিদায়। এমন সমীকরণের ম্যাচে দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এবারের আইপিএলের শুরু থেকেই দারুণ ছন্দে কলকাতা নাইট রাইডার্স। ওই ছন্দ নিয়েই তারা নিশ্চিত করেছে ফাইনাল। এবার দ্বিতীয় ফাইনালিস্টের অপেক্ষা। যা নির্ধারণ হবে আজ শুক্রবার (২৪ মে)। ২৬ হবে টুর্নামেন্টের মেগা ফাইনাল।

দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে দুদলের মনোবল দুরকম। প্রথম কোয়ালিফায়ারে কেকেআরের কাছে পাত্তাই পায়নি হায়দরাবাদ। ম্যাচ হারে আট উইকেটে। অন্যদিকে, এলিমিনেটরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে চার উইকেটে হারিয়েছে রাজস্থান। আইপিএল অবশ্য এমন এক মঞ্চ, যেখানে জ্বলে ওঠা সময়ের ব্যাপার মাত্র।

টি-টোয়েন্টি মোমেন্টামের খেলা। কলকাতার বিপক্ষে হায়দরাবাদ সেই মোমেন্টাম পায়নি পুরো ম্যাচে। না ব্যাটিংয়ে, না বোলিংয়ে। কলকাতা তাই সহজেই পরাস্ত করেছে তাদের। অথচ, এবারের আসরে গ্রুপপর্বে ব্যাট হাতে সবচেয়ে বেশি তাণ্ডব চালিয়েছিল হায়দরাবাদের ব্যাটাররা।

অন্যদিকে প্লে-অফে এলে নিজেদের হারিয়ে ফেলে আরসিবি। সেটি যেন জানাই ছিল রাজস্থানের। বেগ পেতে হয়নি ম্যাচটি নিজেদের করে নিতে। কোহলিদের হারিয়ে সহজেই কোয়ালিফায়ার রাউন্ড নিশ্চিত করে রাজস্থান। আজ এই রাজস্থান ও হায়দরাবাদেরই ফাইনালে ওঠার পরীক্ষা।

আজ দ্বিতীয় কোয়ালিফায়ার অতিক্রম করতে পারলেই কাঙ্খিত ফাইনাল। ফাইনালে যেতে দুদলেরই মূল অস্ত্র ব্যাটিং। রাজস্থান যদিও অশ্বিন-চাহালদের স্পিন ঘূর্ণি কাজে লাগিয়েছে সর্বশেষ ম্যাচে। আর ব্যাট হাতে জাইসওয়াল-পরাগ-হেটমায়াররা তো আছেনই। হায়দরাবাদের ভরসার জায়গাটা ব্যাটিং। আগের ম্যাচে ব্যর্থ হলেও আজ হেড-ক্লাসেন-ত্রিপাঠিদের দিকেই আরেকবার তাকাবে দলটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft