বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ৫ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
কাওয়াসাকি নিনজা বাইক আসছে নতুন মডেলে
প্রকাশ: শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৭:১৬ অপরাহ্ন


শিগগিরই বাজারে আসছে কাসওয়াসাকির নিনজা সিরিজের নতুন মোটরসাইকেল। যার মডেল নিনজা জেডএক্স-৪আরআর। এটি একটি সুপার স্পোর্ট বাইক। বাইক-প্রেমীদের মনে ঝড় তুলতে আসছে এই রেসিং বাইক।

জাপানের কাওয়াসাকি অনেকেরই প্রিয় ব্র্যান্ড। এই সংস্থার মোটরসাইকেল বিশ্বব্যাপী জনপ্রিয়। স্পোর্টস বাইকের দুনিয়ায় একাধিক উচ্চ গতির বাইক এনে তাক লাগিয়েছে সংস্থা। তারই মধ্যে একটি বাইক কাওয়াসাকি নিনজা জেডক্স-৪আরআর মডেল। যা খুব শিগগিরই বাজারে আসছে।

শক্তিশালী ইঞ্জিন রয়েছে এই বাইকে। পাবেন ৩৯৯ সিসির লিকুইড কুলড ইঞ্জিন। যা সর্বোচ্চ ১৪০০০ আরপিএম-এ ৭৬ হর্সপাওয়ার এবং ১২০০০ আরপিএম-এ ৩৭.৬ এনএম টর্ক তৈরি করতে পারে।  ১৬০০০ আরপিএম পর্যন্ত গতি তুলতে পারে এই বাইক। এই বাইকে রয়েছে ৬ স্পিড গিয়ার, বাই-ডাইরেকশনাল কুইকশিফটার এবং স্লিপার ক্লাচ।

হার্ডওয়্যারের ক্ষেত্রে স্টিল টেলিস ফ্রেম দিয়ে তৈরি বাইকের চেসিস। এতে প্রিলোড অ্যাডজাস্টেবেল শোয়া ফ্রন্ট ফর্ক সাসপেনশন এবং পেছনে গ্যাস চার্জড মনোশক সাসপেনশন পাওয়া যাবে। কাওয়াসাকির নতুন নিনজা বাইকের বাইকের চাকায় সামনে মিলবে ২৯০ মিলিমিটার ডিস্ক ব্রেক ও পেছনে ২২০ মিলিমিটার ডিস্ক ব্রেক। বাইকের ওজন ১৮৯ কেজি।

ফিচার্সের ক্ষেত্রে এই বাইকে পাবেন অল এলইডি লাইটিং, চারটি রাইডিং মোড (স্পোর্টস, রোড, রেইন এবং রাইডার)। দুইটি পাওয়ার মোডও রয়েছে বাইকে। এছাড়াও পাবেন থ্রি স্টেপ ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, ৪.৩ ইঞ্চির টিএফটি ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং স্মার্টফোন কানেক্টিভিটি।

বাইকের ডিজাইন অনেকটাই নিনজা জেডএক্স-২৫আর মডেল এর মত হতে পারে। মিলবে টুইন এলইডি হেডলাইট এবং স্লিক টেল ল্যাম্প। বাইকের রোড প্রেসেন্স আকর্ষিত করতে পারে বাইক-প্রেমীদের। 

যারা কাওয়াসাকি-প্রেমী তাদের জন্য এটি দারুণ বাইক হতে পারে।সীমিত সংখ্যায় বাইকটি বাজারে ছাড়া হবে। ভারতে এই বাইকের দাম হতে পারে ৯ লাখ রুপির কাছকাছি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft