বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
ইউরো ২০২৪
দল ঘোষণা করলো ফ্রান্স, দলে ফিরলেন কান্তে
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শুক্রবার, ১৭ মে, ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: শুক্রবার, ১৭ মে, ২০২৪, ১২:৪৮ অপরাহ্ন

দারুণ চমক রেখে ইউরো ২০২৪ সালের আসরের জন্য ২৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ফ্রান্স। ২ বছর পর দলে ফরাসি দলে ফিরেছেন এনগোলা কান্তে।

২০২২ সালের জুনের পর থেকে আর ফ্রান্সের জার্সিতে খেলার সুযোগ পাননি কান্তে। ইনজুরির কারণে মিস করে ফেলেছেন ২০২২ সালের কাতার বিশ্বকাপও। তবে ২০১৮ সালের বিশ্বকাপ দলে ছিলেন এই তারকা মিডফিল্ডার।

চোটের কারণে প্রিমিয়ার লিগের ক্লাব চেলসিতেও অনিয়মিত হয়ে পড়েন কান্তে। এক পর্যায়ে চেলসি ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল ইতিহাদে যোগ দেন ফরাসি এই মিডফিল্ডার।

বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে দল ঘোষণা করে ফ্রান্স। দেদিয়ের দেশমের এই দলে জায়গা পেয়েছেন অলিভার জিরো। কিলিয়ান এমবাপে ও অ্যান্তোনিও গ্রিজম্যাননের সঙ্গে ফরাসিদের আক্রমণভাগে খেলতেন তিনি।

সর্বশেষ ২০০০ সালের আসরে ইউরোর শিরোপা জিতেছিল ফ্রান্স। এরপর প্রায় ২৪ বছরে আর শিরোপা ছুঁতে পারেনি ফরাসিরা। গেল আসরের শেষ ষোলে থেকেই বিদায় নিতে হয়েছে এমবাপেদের। ফ্রান্সকে বিদায় করে সেরা আটে উঠেছিল সুইজারল্যান্ড।

২০২৪ সালের ইউরোতে ফ্রান্সের স্কোয়াড: ব্রাইস সাম্বা, মাইক ম্যাগনান, আলফোনস আরেওলা, জোনাথন ক্লজ, জুলেস কাউন্ডে, বেঞ্জামিন পাভার্ড, ইব্রাহিমা কোনাতে, ডেওট উপমেকানো, উইলিয়াম সালিবা, থিও হার্নান্দেজ, ফারল্যান্ড মেন্ডি, অরেলিয়েন চুয়োমেনি, এডুয়ার্ডো কামাভিঙ্গা, এনগোলো কান্তে, ওয়েসলি ফোফানা, আদ্রিয়ান রাবিওট, ওয়ারেন জাইরে-এমেরি, কিলিয়ান এমবাপে, অলিভার জিরো, অ্যান্তোনিও গ্রিজম্যানন, ওসুমানে ডেম্বেলে, মার্কাস থুরাম, ব্র্যাডলি বারকোলা, রান্ডাল কোলো মুয়ানি, কিংসলে কোমান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা   ফুটবল   ফ্রান্স  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft