বুধবার ২২ মে ২০২৪ ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
 

কোপা আমেরিকায় আর্জেন্টিনার শক্তিশালী দল ঘোষণা    রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক বৃহস্পতিবার    দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ ভোট গ্রহণ শেষ    ভোজ্যতেল আমদানি করবে সরকার     বাড়তে পারে দিন ও রাতের তাপমাত্রা     রাইসিকে শেষ বিদায় জানাতে লাখো মানুষে ঢল     মাঠের কর্মসূচিতে চোখ বিএনপির মিত্রদের   
ভারত-পাকিস্তানের বিশ্বকাপ ভেন্যু প্রস্তুত ২ মাসে
প্রকাশ: বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ৫:৪৬ অপরাহ্ন


শঙ্কা থাকলেও মাত্র ২ মাসের মাথায় তৈরি হয়ে গেলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ভেন্যু নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়াম। নিউইয়র্কের এই স্টেডিয়াম গতকাল বুধবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এই স্টেডিয়ামে বিশ্বকাপের সবথেকে হাইভোল্টেজ ম্যাচ অর্থাৎ ভারত বনাম পাকিস্তান ম্যাচের আয়োজনের দায়িত্বও পড়েছে। এ ছাড়া বাংলাদেশ নাসাউয়ে মোকাবিলা করবে দক্ষিণ আফ্রিকার।

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির হাত ধরে এক জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই স্টেডিয়ামটির উন্মোচন করা হয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রচারণায় আইসিসি কিছুদিন আগে কিংবদন্তি জ্যামাইকান গতিতারকা উসাইন বোল্টকে শুভেচ্ছাদূত বানিয়েছিল। নাসাউ স্টেডিয়ামের উদ্বোধনের দিনও তিনিই পা রাখলেন সবার আগে।

তার সঙ্গে সেখানে উপস্থিত ছিলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি কার্টলি অ্যামব্রোস, পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিক, নিউজিল্যান্ড ছেড়ে যুক্তরাষ্ট্রের হয়ে এই বিশ্বকাপ খেলতে যাওয়া কোরি অ্যান্ডারসন ও তার সতীর্থ মোনাঙ্ক প্যাটেল এবং ইংল্যান্ডের পেসার লিয়াম প্লাঙ্কেট। এ ছাড়া আয়োজক দেশটির বিভিন্ন ইভেন্টের বেশ কয়েকজন তারকাও সেখানে হাজির হন।

ভেন্যুটির দর্শকধারন ক্ষমতা ৩৪ হাজার। ইতিমধ্যেই এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলা ভারত বনাম পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রিও হয়ে গিয়েছে। কানায় কানায় পূর্ণ থাকবে এই স্টেডিয়াম আশা বিশেষজ্ঞদের।

সংবাদমাধ্যম থেকে জানা যায়, এই স্টেডিয়ামের পরিকাঠামোর সঙ্গে মিল রয়েছে লাস ভেগাসের ফর্মুলা ওয়ান রেসিং কারের সার্কিটের সঙ্গে। পাশাপাশি এই মাঠে বসানো হয়েছে ড্রপ ইন পিচ। এই পিচ গুলো তৈরি হয়েছে ফ্লোরিডা শহরে। এই পিচে স্বাভাবিক ঘাসের সঙ্গে পাঁচ শতাংশ সিন্থেটিক ফাইবার মেশানো হয়েছে। যাতে এর দৃঢ়তা বজায় থাকে।

ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের যৌথ আয়োজনে এবারের বিশ্বকাপে খেলবে ২০টি দেশ। যার মধ্যে আটটি ম্যাচ খেলা হবে এই নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে। যার মধ্যে রয়েছে ৯ জুন ভারত বনাম পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ। আমেরিকাতে যে ম্যাচগুলো খেলা হবে তা অনুষ্ঠিত হবে নিউইয়র্ক, ফ্লোরিডা এবং ডালাসে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft