বৃহস্পতিবার ২৩ মে ২০২৪ ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
 

এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে ডিসেম্বরে, সময় ৫ ঘণ্টা    ফিলিস্তিনকে আয়ারল্যান্ড, স্পেন ও নরওয়ের স্বীকৃতিতে ইসরায়েলের ক্ষোভ     এমপি আনারের হত্যাকারীরা প্রায় চিহ্নিত: স্বরাষ্ট্রমন্ত্রী    এমপি আনার খুনের ‘হানিট্র্যাপ’ শিলাস্তি রহমান গ্রেপ্তার    পুঁজিবাজারে জেন্ডার গ্যাপ দূর করতে হবে: স্পিকার    এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি, তদন্তে সিআইডি    গাজায় ইসরায়েলি হামলায় নারীসহ নিহত ১৮   
রাশিয়ায় ইউক্রেনের পাল্টা হামলায় নিহত ৭
প্রকাশ: রোববার, ১২ মে, ২০২৪, ১১:১৭ অপরাহ্ন

ইউক্রেন সীমান্তের কাছে বেলগোরোদ শহরে ইউক্রেনের পাল্টা ক্ষেপণাস্ত্র হামলায় বহুতল একটি অ্যাপার্টমেন্ট ভবন ধসে পড়েছে। এতে কমপক্ষে ৭ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। রুশ কর্মকর্তারা আজ রোববার এ তথ্য জানিয়েছেন। 

বেলগোরোদ অঞ্চলের গভর্নর ভ্যাচেস্লাভ গ্ল্যাদকভ ওই ঘটনার একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখা গেছে, ১০ তলা একটি ভবন ধসে পড়ছে। 

তিনি বলেন, ইউক্রেনীয় সেনাদের ব্যাপক গোলাবর্ষণের মুখে পড়েছে বেলগোরোদ শহর ও এই অঞ্চল। একটি বহুতল ভবনে ইউক্রেনের সেনাদের সরাসরি হামলায় একটি ১০ তলা ভবনের ওপর থেকে নিচ পর্যন্ত পুরো প্রবেশমুখ ধসে পড়েছে। 

রাশিয়ার ম্যাশ টেলিগ্রাম নিউজ চ্যানেলে বলা হয়েছে, ইউক্রেনের হামলায় ৭ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। তবে এ হামলায় কী ধরনের অস্ত্র ব্যবহার করা হয়েছে, তা প্রাথমিকভাবে স্পষ্ট করা হয়নি। হামলায় পশ্চিমা দেশগুলোর সরবরাহ করা কোনো অস্ত্র ব্যবহার করা হয়েছে কি না, তা জানানো হয়নি।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ওই এলাকায় অনেক অ্যাম্বুলেন্স ও অগ্নিনির্বাপণ গাড়ি কাজ করছে। প্রত্যক্ষদর্শী আরও বলেন, ‘১০তলা ভবনের পুরোটাই ধসে পড়েছে। এ ঘটনায় অনেককে হতাহত হতে দেখেছি। উদ্ধারকর্মীরা কাজ শুরু করেছেন।’

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের আকাশ প্রতিরক্ষা বাহিনী দুটি সোভিয়েত আমলের ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে। এ ধরনের ক্ষেপণাস্ত্র ইউক্রেনের বাহিনী বেলগোরোদ লক্ষ্য করে উৎক্ষেপণ করেছিল।

এদিকে বার্তা সংস্থা এএফপি জানায়, রাশিয়ার ভলগোগ্রাদ এলাকায় একটি তেল শোধনাগারে ড্রোন হামলা করেছে ইউক্রেন। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, শনিবার দিবাগত রাতের ওই হামলার সময় আটটি ড্রোন তারা ধ্বংস করেছে। তবে একটি ড্রোনের হামলায় ওই তেল শোধনাগারে আগুন লেগে যায়। অবশ্য এ হামলায় হতাহতের ঘটনা ঘটেনি।

রাশিয়া ও ইউক্রেন উভয় দেশই দাবি করে আসছে, তারা বেসামরিক কোনো অবকাঠামো লক্ষ্য করে হামলা করে না। তবে এই যুদ্ধে দুই পক্ষেরই অনেক বেসামরিক লোক নিহত হয়েছেন। ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা শুরু করে রাশিয়া।

 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft