শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
টেকনাফ সীমান্তে পালিয়ে এলেন আরো ১৩ বিজিপি সদস্য
প্রকাশ: শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫:০৮ অপরাহ্ন

কক্সবাজারের নাফনদ দিয়ে টেকনাফ সীমান্তে মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপির) ১৩ জন সদস্য প্রবেশ করেছেন। তারা নাফনদে দায়িত্বরত কোস্ট গার্ডের কাছে আত্মসমর্পণ করে আশ্রয় নেন। 

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় তাদেরকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) কাছে হস্তান্তর করা হয়। শুক্রবার (১৯ এপ্রিল) সকালে এই তথ্য নিশ্চিত করেন বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) মো. শরীফুল ইসলাম।

 বিজিবি এই কর্মকর্তা বলেন, গতকাল বৃহস্পতিবার টেকনাফের নাফনদ দিয়ে নতুন করে আরো ১৩ জন বিজিপি সদস্য টেকনাফ স্টেশনে বাংলাদেশ কোস্টগার্ডের কাছে আত্মসমর্পণ করেছে। 

পরবর্তীতে কোস্টগার্ড ওই বিজিপি সদস্যদের বিজিবির নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)-এর কাছে হস্তান্তর করে। এ নিয়ে ২৭৪ জন বিজিপি সদস্য বাংলাদেশে অবস্থান গ্রহণ করে। 

এদিকে গত এক সপ্তাহ ধরে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনী ও আরাকান আর্মির মধ্যে তুমুল সংঘর্ষ চলছে।

দুই বাহিনীর সংঘাতে সীমান্তের এপারে বোমা ও মর্টারের বিকট শব্দ শোনা যাচ্ছে। আরাকান আর্মির আক্রমণের মুখে জান্তা সমর্থিত বাহিনীর সদস্যরা বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিচ্ছেন। 

তা ছড়া গত ১১ মার্চ থেকে দ্বিতীয় দফায় মিয়ানমারের ২৭৪ জন বিজিপি ও সেনা সদস্য বাংলাদেশে আশ্রয় নিয়েছেন। তাদের ফেরত পাঠানোর প্রক্রিয়া চলামান রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft