শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
রাশিয়ার ড্রোন ধ্বংসে ইউক্রেনকে লেজার অস্ত্র দিতে চায় যুক্তরাজ্য
প্রকাশ: শুক্রবার, ১২ এপ্রিল, ২০২৪, ১০:৩০ অপরাহ্ন

রাশিয়ার ড্রোন ভূপাতিত করতে ইউক্রেনে পাঠানো হতে পারে যুক্তরাজ্যের উচ্চ-ক্ষমতাসম্পন্ন লেজার অস্ত্র। ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী এমনটি জানিয়েছেন। গ্রান্ট শ্যাপসের মতে, ইউরোপে সংঘাতে অস্ত্রটির বিশাল ভূমিকা থাকতে পারে। খবর বিবিসির।  

ড্রাগনফায়ার নামে অস্ত্রটি ২০২৭ সালে পাওয়া যেতে পারে। তবে শ্যাপস বলছেন, দ্রুত উৎপাদন এবং শিগগিরই অস্ত্রটির ব্যবহারযোগ্যতা চান তিনি।  

লেজার অস্ত্রটির সফল পরীক্ষার পর তিনি এমনটি বললেন। গত জানুয়ারিতে প্রথমবারের মতো আকাশে লক্ষ্যবস্তুর বিরুদ্ধে অস্ত্রটি ব্যবহার করা হয়।  

লেজারটি মূলত ২০৩২ সালের মধ্যে কার্যকর হবে বলে আশা করা হয়েছিল। কিন্তু সরকারি প্রকিউরমেন্টের গতি বাড়ানোয় অস্ত্রটি এখন পাঁচ বছর আগে প্রস্তুত হবে।

প্রতিরক্ষামন্ত্রী স্যালিসবারির কাছে পোরটন ডাউন সামরিক গবেষণাকেন্দ্র পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি বলেন, তিনি উৎপাদনের গতিবৃদ্ধি চান।  

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft