বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সদরঘাটে দুর্ঘটনা: দুই লঞ্চের পারমিট বাতিল, তদন্ত কমিটি গঠন
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ এপ্রিল, ২০২৪, ৭:৫০ অপরাহ্ন

রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে লঞ্চের রশি ছিঁড়ে পাঁচজনের মৃত্যুর ঘটনায় অভিযুক্ত দুই লঞ্চের রুট পারমিট বাতিল করেছে কর্তৃপক্ষ। 

এই ঘটনা তদন্তে তিন সদস্যের একটি কমিটি করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। এছাড়া দুই লঞ্চের পাঁচ কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক জয়নাল আবেদীন জানান, এমভি ফারহান-৬ ও এমভি তাসরিফ-৪ নামের দুটি লঞ্চের রুট পারমিট তাৎক্ষণিকভাবে বাতিল করা হয়েছে। 

এছাড়া দুর্ঘটনার কারণ অনুসন্ধানে বিআইডব্লিউটিএ এর পরিচালক রফিকুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়েছে। সাত কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এ ঘটনার পর ফারহান–৬ এর মাস্টার ১ ও ২ এবং ম্যানেজার আর তাসরিফ–৪ লঞ্চের মাস্টার ১ ও ২ কে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার দুপুর তিনটার দিকে সদরঘাট লঞ্চঘাটের ১১ নম্বর পল্টুনের সামনে এই দুর্ঘটনা হয়। এতে একই পরিবারের তিনজনসহ পাঁচজন মারা যান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft