শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
যুদ্ধের জন্য প্রস্তত হিজবুল্লাহ
প্রকাশ: শনিবার, ৬ এপ্রিল, ২০২৪, ৫:২২ অপরাহ্ন

সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলার জবাবে ইসরায়েলে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে তেহরান। দেশটি যুক্তরাষ্ট্রকে এ বিষয় সতর্ক থাকতে বলেছে। 

হিজবুল্লাহ ইহুদি রাষ্ট্র ইসরায়েলকে সতর্ক করে বলেছে, ‘তারা যুদ্ধের জন্য প্রস্তুত।’ এদিকে ইসরায়েলে ইরানের সম্ভাব্য আক্রমণের হুমকির মুখে মধ্যপ্রাচ্যে উচ্চ সতর্কাবস্থায় আছে যুক্তরাষ্ট্র।

ওয়াশিংটনের কাছে একটি লিখিত বার্তায় ইরান যুক্তরাষ্ট্রকে নেতানিয়াহুর ফাঁদে পা না দেওয়ার জন্য সতর্ক করেছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে উল্লেখ করে ইরানের প্রেসিডেন্টের রাজনীতিবিষয়ক ডেপুটি চিফ অব স্টাফ মোহাম্মদ জামশিদি সামাজিক মাধ্যম এক্স-এ লিখেছেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্রের উচিত একপাশে সরে যাওয়া, যাতে আঘাত না পায়।’ 

ইরান যে কথিত বার্তা পাঠিয়েছে সে বিষয়ে যুক্তরাষ্ট্র এখনো কোনো মন্তব্য করেনি। তবে সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, মার্কিন যুক্তরাষ্ট্র উচ্চ সতর্কতার মধ্যে রয়েছে। অঞ্চলটিতে মার্কিন বাহিনী ও ঘাঁটিগুলোতেও হামলা হতে পারে বলে আশঙ্কা ওয়াশিংটনের। যুক্তরাষ্ট্র উচ্চ সতর্কাবস্থায় আছে।

গত সোমবার দামেস্কে ইরানের কনস্যুলেটে ইসরায়েলি বিমান হামলায় দুই ইরানি জেনারেলসহ অন্তত সাতজন নিহত হন। এ হামলার জন্য ইসরায়েলকে দায়ী করে এর উপযুক্ত জবাব দেওয়ার কথা জানায় ইরান। 

নিহতদের অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠানে গতকাল শুক্রবার ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) সামগ্রিক কমান্ডার জেনারেল হোসেইন সালামি সতর্ক করে বলেন, ‘ইরানের সামরিক অফিসারদের হত্যা করার যে পরিণাম হবে তা থেকে ইসরায়েল রেহাই পাবে না।’

ইসরায়েল তখন থেকেই সতর্ক অবস্থানে আছে। সেনাদের ছুটি বাতিল করেছে এবং বিমান প্রতিরক্ষাব্যবস্থা জোরদার করেছে। যেকোনো সময় ইরানের দিক থেকে হামলার আশঙ্কায় ইসরায়েলের ভেতরে বড় একটি অংশজুড়ে জিপিএস সার্ভিস বন্ধ করে দেওয়া হয়েছে। 

হিজবুল্লাহর নেতা হাসান নাসরুল্লাহ বলেছেন, ‘ইরানের কাছ থেকে একটি জবাব নিঃসন্দেহে আসছে।’








« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft