বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
মেট্রোর ওপর দিয়ে টানা ক্যাবল সরানোর নির্দেশ
প্রকাশ: শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ৫:২২ অপরাহ্ন

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) এমআরটি লাইন-৬ এর ওপর দিয়ে টানা ইন্টারনেট ও ডিসের তার ২৪ ঘণ্টার মধ্যে সরানোর নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ লাইনের ওপর দিয়ে ৫১টি ভবনে টানা হয়েছে ইন্টারনেট ও ডিসের তার।

গতকাল বৃহস্পতিবার এ বিষয়ে ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এ বি এম সাইফুল হোসেন ও ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি মো. ইমদাদুল হক বরাবর চিঠি দিয়েছে এমআরটি-৬ এর প্রকল্প পরিচালক মো. আফতাব উদ্দিন তালুকদার।  

চিঠিতে বলা হয়, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬ এখন শুক্রবার ব্যতীত প্রতিদিন নির্ধারিত সময়সূচি অনুযায়ী সকাল ৭টা ১০ মিনিট থেকে রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত বাণিজ্যিকভাবে নিয়মিত চলাচল করছে। ঢাকা মহানগরীর জনসাধারণ নিরাপদে, স্বাচ্ছন্দ্যে ও স্বল্প সময়ে মেট্রোরেলে যাতায়াতের সুফল ভোগ করছেন। এখন প্রতিদিন গড়ে দুই লাখ ৯০ হাজার যাত্রী মেট্রোরেলে যাতায়াত করছেন।

এতে আরও জানানো হয়, এমআরটি লাইন-৬ এর রুট অ্যালাইনমেন্টের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপর দিয়ে বিভিন্ন ভবনে ক্যাবল টিভি লাইন (ডিস লাইন), ইন্টারনেটের ক্যাবল লাইন ইত্যাদির সংযোগ দেওয়া হয়েছে। প্রাথমিক সার্ভেতে দেখা গেছে, প্রায় ৫১টি ভবনে বর্তমানে এ ধরনের সংযোগ দেওয়া হয়েছে। এতে যেকোনো মুহূর্তে ক্যাবল ছিঁড়ে গিয়ে উচ্চ ক্ষমতা সম্পন্ন মেট্রোরেলের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপরে পড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। চলমান বর্ষা মৌসুমে এ ধরনের দুর্ঘটনার আশঙ্কা আরও বেশি। প্রাসঙ্গিকভাবে উল্লেখ্য যে, এমআরটি লাইন-৬ এর ডিপো এলাকা, স্টেশনসমূহ, রুট অ্যালাইনমেন্ট এবং সংশ্লিষ্ট স্থাপনাসমূহ কি পয়েন্ট ইন্সটলেশন।  

চিঠিতে বলা হয়, এ প্রেক্ষাপটে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের আওতায় পরিচালনাধীন এমআরটি লাইন-৬ এর রুট অ্যালাইনমেন্টের ভায়াডাক্ট ও ওভারহেড ক্যাটেনারি সিস্টেমের ওপর দিয়ে অতিক্রম করা বিভিন্ন ভবনের ক্যাবল টিভি লাইন, ইন্টারনেটের ক্যাবল ইত্যাদি ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। অন্যথায় ডিএমটিসিএল কর্তৃক জনস্বার্থে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft