শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পাকিস্তানে বিরল বৃষ্টি ও তুষারপাতে নিহত ৩৫
প্রকাশ: মঙ্গলবার, ৫ মার্চ, ২০২৪, ২:১৪ অপরাহ্ন

প্রায় এক সপ্তাহ ধরে পাকিস্তানের গিলগিট-বালতিস্তান, বেলুচিস্তানের কিছু অংশ এবং খাইবার পাখতুনখাওয়াতে হিমায়িত বৃষ্টি এবং অপ্রত্যাশিত তুষারপাতের ফলে ২২ শিশুসহ কমপক্ষে ৩৫ জন নিহত হয়েছেন। এতে আরও কয়েক ডজন আহত হয়েছেন। খবর বিবিসি।

পাকিস্তান দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, অনেকেই ভূমিধসে পিষ্ট হয়ে বা তাদের ঘরবাড়ি চাপা পড়ে হয়েছেন। এই দুর্যোগপূর্ণ আবহাওয়া দেশটির উত্তর ও পশ্চিমাঞ্চলে আঘাত হানে। এতে অনেক মানুষ রাস্তায় আটকা পড়ে এবং শত শত ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়।

উত্তর-পশ্চিম খাইবার পাখতুনখোয়া প্রদেশের কির্ক জেলার বাসিন্দা হাজিৎ শাহ বলেন, তিনি আগে ২৫ বা ৩০ বছর আগে মাত্র একবার ওই অঞ্চলে তুষারপাত দেখেছেন। সেই হালকা তুষারপাত মাত্র কয়েক মিনিট স্থায়ী ছিল।

বিশেষজ্ঞরা তুষারপাত দেখে অবাক হয়েছেন। কারণ মার্চ মাসে পাকিস্তানে সাধারণত আর্দ্র আবহাওয়া থাকে। দেশটির আবহাওয়া অধিদপ্তরের সাবেক পরিচালক মোশতাক আলী শাহ জলবায়ু পরিবর্তনকে এই অস্বাভাবিক পরিস্থিতির জন্য দায়ী করেছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft