বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
ঢাকায় আসছেন বিশ্ব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক
প্রকাশ: শনিবার, ২৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৪:১৩ অপরাহ্ন

প্রথমবারের মতো আজ শনিবার রাতে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে বিশ্ব ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন্স) আনা বেয়ার্দের। এ সফরে তার সফরসঙ্গী থাকবেন বিশ্ব ব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সফরে আনা বেয়ার্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীসহ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজ ও বেসামরিক খাতের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। 

স্বাধীনতার পরপরই বাংলাদেশ যেসব উন্নয়ন সহযোগীর সমর্থন পেয়েছে, তার মধ্যে অন্যতম বিশ্ব ব্যাংক। এরপর থেকে বিশ্ব ব্যাংক বাংলাদেশকে ৪১ বিলিয়ন ডলারের উন্নয়ন সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। যার অধিকাংশই অনুদান কিংবা রেয়াতি ঋণ।

বাংলাদেশে বর্তমানে বিশ্ব ব্যাংক গ্রুপের অধীন ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট অ্যাসোসিয়েশনের (আইডিএ) আওতায় সবচেয়ে বড় উন্নয়ন কর্মসূচি চলমান রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft