শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ৩০ চৈত্র ১৪৩০
 

২৫০ ছাড়িয়েছে ব্রয়লার, বাড়তি দাম শাক-সবজির    ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য পিএসসির নির্দেশনা    রাশিয়ার সঙ্গে সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফিনল্যান্ডের    ঈদের ফিরতি যাত্রা: ট্রেনের ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু    ভূমিকম্পে কাঁপল ভারতের হিমাচল প্রদেশ    কাবা শরিফ থেকে ৪ হাজার ব্যক্তিকে গ্রেপ্তার    জলদস্যুদের হাত থেকে ২৩ পাকিস্তানিকে উদ্ধারের দাবি ভারতের   
প্রকাশিত হলো জনপ্রিয় উপস্থাপিকা জোহরা গাজী রচিত “আগুনের সাথে বসবাস”
প্রকাশ: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ১:২৩ পূর্বাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০২৪, ১:৪৪ পূর্বাহ্ন

গতকাল ২০শে ফেব্রুয়ারি ২০২৪, বিকাল ৫:৩০ মিনিটে বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা ভবনে অনুষ্ঠিত হয়েছে দেশ বরেণ্য গীতিকার চলচ্চিত্র প্রযোজক ও পরিচালক গাজী মাজহারুল আনোয়ারের জীবদ্দশাতেই তার লিখিত সমস্ত গানের নেপথ্যের গল্প নিয়ে “অল্প কথার গল্প গান”। 

ভাষা চিত্র প্রকাশনীর বিখ্যাত গান সৃষ্টির নেপথ্যের গল্প 'অল্প কথার গল্প গান- ৪' ও তার সহধর্মিনী বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক ও জনপ্রিয় উপস্থাপিকা জোহরা গাজী রচিত “আগুনের সাথে বসবাস” দুটি বই প্রকাশ করা হয়।  

বিশ্বের কোটি কোটি বাঙালি গানপ্রিয় মানুষের মনকে যিনি গানের কথা দিয়ে আন্দোলিত করেছেন, উজ্জীবিত-আনন্দিত করেছেন তিনি বাংলা গানের কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার। অল্প কথার গল্প গান একটি ধারাবাহিক প্রকাশনা।  এ বছর প্রকাশিত হলো বইটির চতুর্থ খন্ড। পূর্বের তিন খন্ডের মতো এই খন্ডেও আছে কিংবদন্তি এই গীতিকারের রচিত বিভিন্ন গানের কথা। একই সঙ্গে আছে কালজয়ী ও আলোচিত বিভিন্ন গান রচনার প্রেক্ষাপট গান রচনার গল্প।    

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কিংবদন্তি সংগীত শিল্পী সৈয়দ আব্দুল হাদী, খুরশীদ আলম, শেখ সাদি খান, অভিনেতা এবং সংসদ সদস্য ফেরদৌস, সাংস্কৃতিক ব্যক্তিত্ব লতিফা চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী, গাজী মাজহারুল আনোয়ারের ভাই ইমরুল আনোয়ার লিটন, গান বাংলার কর্ণধার তাপস, সত্য সাহার সহধর্মিনী রমলা সাহা, সংগীত শিল্পী সামিনা চৌধুরী, সংগীতশিল্পী ফাহমিদা নবী, শুভ্র দেব, মনির খান, আলম আরা মিনু, আঁখি আলমগীর, কোনাল, মুহিন, পুতুল, মোমিন বিশ্বাস, শফিক তুহিন, সংগীত পরিচালক ইমন সাহা, শওকত আলী ইমন, অভিনেতা শহিদুল আলম সাচ্চু সহ আরও অনেকে।  

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উত্তরীয় পরিয়ে দেন গাজী মাজহারুল আনোয়ার এর কন্যা জনপ্রিয় সংগীত শিল্পী দিঠি আনোয়ার এবং পুত্র সরফরাজ আনোয়ার উপল। 

আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা বক্তব্যের পর বই দুটির মোড়ক উন্মোচন করা হয়। 

অনুষ্ঠানে গাজী মাজহারুল আনোয়ারের সহধর্মিনী জোহরা গাজী বলেন, তিনি ছিলেন একাধারে গীতিকার, সুরকার, কাহিনীকার, চিত্রনাট্যকার এবং চলচ্চিত্র প্রযোজক পরিচালক। শিল্প-সংস্কৃতি একটি দেশের পরিচিতির ধারক এবং বাহক, তিনি কর্মের মাধ্যমে তা প্রমাণ করে গেছেন ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft