বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
জ্ঞানবাপী মসজিদের দখল ছাড়ব না: ওয়াইসি
প্রকাশ: বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:৩২ অপরাহ্ন

সম্প্রতি ভারতের বারাণসী জেলা আদালত আলোচিত জ্ঞানবাপী মসজিদ চত্বরে পূজার অনুমতি দিয়েছে। এ নিয়ে দেড় বছর ধরে শুনানি হয়েছে আদালতে। মুসলিম-পক্ষ উচ্চ আদালতে আপিলের প্রস্তুতি নিতে শুরু করেছে। এই পরিস্থিতিতে হায়দরাবাদের সাংসদ তথা এমআইএম প্রধান আসাদুদ্দিন ওয়াইসি দৃঢ় বক্তব্য দিয়েছেন। ভারতে প্রভাবশালী মুসলিমদের মধ্যে ওয়াইসি অন্যতম।

ওয়াইসি বলেন, ‘আর কোনো মসজিদের দখল আমরা ছাড়ব না। অনেক হয়েছে।’ তার বক্তব্য, অযোধ্যার রাম মন্দির মামলার মতোই জ্ঞানবাপী মামলা এগোচ্ছে। আদালত যে রায়ই দিক, বাবরি মসজিদের মতো জ্ঞানবাপী মসজিদের দখল ছাড়া হবে না।

দেড় বছর আগে বারাণসী জেলা আদালত অঞ্জুমান ইন্তেজামিয়া মসজিদ কমিটির আবেদন খারিজ করে দিয়েছিল। হিন্দুপক্ষ জ্ঞানবাপী মসজিদে পূজা করার যে আবেদন করেছিল, অঞ্জুমান সেই আবেদন খারিজ করে দেয়ার কথা বলেছিল। কিন্তু আদালত মামলা শোনার কথা জানায়। সেই সময়েই ওয়াইসি এ বিষয়ে তার আশঙ্কা প্রকাশ করেছিলেন। বলেছিলেন, অযোধ্যা মামলার মতোই এই মামলাটি এগোচ্ছে।

গত জানুয়ারি মাসে আদালত ওই মসজিদ চত্বরে হিন্দুদের পূজা করার অনুমতি দিয়েছে। মুসলিম পক্ষ উচ্চ আদালতে এর বিরুদ্ধে আবেদনের প্রস্তুতি নিচ্ছে। এরমধ্যেই ওয়েইসি তার বক্তব্য স্পষ্ট করে দিয়েছেন। তার বক্তব্য, এই রায়ের ফলে দেশে ফের অস্থিরতা সৃষ্টির আশঙ্কা তৈরি হয়েছে। ১৯৯২ সালের ৬ ডিসেম্বরের স্মৃতিও স্মরণ করিয়ে দেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft