বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
কাপাসিয়ায় ২০টি গাছ কেটে দিল দুর্বৃত্তরা
কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৩১ জানুয়ারি, ২০২৪, ৫:০৬ অপরাহ্ন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার নবীপুর  গ্রামের কৃষক গিয়াস উদ্দিনের ২০টি মেহগনি গাছ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। গত সোমবার দিবাগত রাতে উপজেলার তরগাঁও ইউনিয়নের নবীপুর  গ্রামে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী কৃষক গিয়াস উদ্দিন, পিতা মৃতঃ পাঁচু বেপারী।  তিনি সোনারুয়া মৌজায় খরিদা সম্পত্তি যাহা ৩০ বছরের অধিককাল যাবৎ বিভিন্ন ফলজ ও কাঠ গাছ রোপণ করিয়া ভোগদখল রত। কিন্তু তিল তিল করে গড়ে তোলা বনজ বৃক্ষ বাগানের স্বপ্নকে শত্রুতা করে নিমিষেই শেষ করে দিয়েছে দুর্বৃত্তরা। রাতের আঁধারে কেটে ফেলা হয়েছে তার লাগানো ২০টি মেহগনি গাছ।

কৃষক গিয়াস উদ্দিন দৈনিক জবাবদিহি কে জানান, এই জমিতে ফলজ গাছের পাশাপাশি লাগান মেহগনি গাছ। আর জমির চারপাশ দিয়ে এসব গাছ লাগালেও ভেতরের জমি বর্গা দিয়েছিলেন কলা চাষিকে। বৃদ্ধ কৃষক গিয়াস উদ্দিনের কোন সন্তান সন্ততি না থাকায় গাছ লাগানোর পরে সেখানে তার খুব কমই যাতায়াত হইতো। আর বর্গা নেওয়া  চাষিই তার সেই গাছগুলো দেখাশোনা করতেন। কিন্ত কেউ শত্রুতা করে রাতের আঁধারে মেহগনি সবগুলো গাছ কেটে দিয়েছে।

তিনি আরও বলেন, আমার সঙ্গে কারও কোনো শত্রুতা নেই। তবে হিংসা করে কেউ এ কাজ করতে পারেন। এতে আমার লক্ষাধিক টাকার ক্ষতি করেছে। মানসিকভাবে আমি অনেক কষ্ট পেয়েছি। কেউ তার হদিস দিতে পারেনি। এ বিষয়ে থানায় একটি অভিযোগ করেছি। এভাবে চলতে থাকলে আমি আর কৃষিতে আগাতে পারবো না।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়  এলাকার কারও সঙ্গে তাদের কোনো ধরণের ঝামেলা নেই।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুবকর মিয়া বলেন, রাতের আঁধারে কৃষকের গাছ কাটার বিষয়টি জেনেছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft