বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
স্বতন্ত্র এমপিদের গণভবনে আমন্ত্রণ
প্রকাশ: বুধবার, ২৪ জানুয়ারি, ২০২৪, ৭:৩৬ অপরাহ্ন

গত ৭ জানুয়ারির নির্বাচনে নিরঙ্কুশ জয় পেয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করে শেখ হাসিনা নেতৃত্বাধীন আওয়ামী লীগ।  আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে জানান, নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত সংসদ সদস্যদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বিপ্লব বড়ুয়া আরো বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদের সকল সতন্ত্র সংসদ সদস্যদের আগামী রোববার (২৮ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় তাঁর সরকারি বাসভবন গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন।’ 

এবারের নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২২৩টি আসন। আওয়ামী লীগের সঙ্গে জোটে নির্বাচনে আসা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) পেয়েছে একটি করে আসন। আর বাংলাদেশ কল্যাণ পার্টি পেয়েছে ১টি আসন।

এর বিপরীতে জাতীয় পার্টির আসন মাত্র ১১টি। আর স্বতন্ত্ররা পেয়েছেন ৬২টি আসন। দেশের ইতিহাসে বিগত কোনো নির্বাচনেই এত সংখ্যক স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনে জয়ী হওয়ার নজির নেই। এরই মধ্যে নব নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। 

গত ১১ জানুয়ারি ৫ম বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এইদিন শপথ নেন নতুন মন্ত্রিসভার ৩৬ সদস্য। তবে, প্রধান বিরোধী দলের আসনে কারা বসবেন বা কে হবেন বিরোধীদলীয় নেতা তা নিয়ে চলছে নানা আলোচনা।

স্বতন্ত্র হিসেবে নির্বাচিত ৬২ জন সংসদ সদস্য কোনো জোট গঠন করতে পারলে তারাই সংসদের বিরোধী দল বলে বিবেচিত হবে। স্বতন্ত্র সংসদ সদস্যরা জোট গঠন না করলে ১১ আসনটি নিয়ে সংসদে বিরোধী দল হবে জাতীয় পার্টি।

নতুন নির্বাচিত সংসদ সদস্যদের নিয়ে আগামী ৩০ জানুয়ারি বসছে দ্বাদশ সংসদের প্রথম অধিবেশন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft