বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
অনিকের 'ইতিচিত্রা' দেখতে ফিল্ম ফেস্টিভ্যালে দর্শকের ভীড়
বিনোদন ডেস্ক:
প্রকাশ: মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০২৪, ৬:১৩ অপরাহ্ন

'নান্দনিক চলচ্চিত্র মননশীল দর্শক আলোকিত সমাজ’ এই স্লোগানে চলছে ২২ তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসব। প্রদর্শিত হচ্ছে ৭৪ টি দেশের ২৫২ টি সিনেমা। আর এই উৎসবে সোমবার সন্ধ্যায় প্রদর্শীত হলো রাইসুল ইসলাম অনিকের সিনেমা 'ইতিচিত্রা'। 

শীতের কুয়াশার চাঁদরে জড়ানো সন্ধ্যায়, কবি সুফিয়া কামাল মিলনায়তন, বাংলাদেশের জাতীয় জাদুঘরে দেখা গেছে একঝাক সিনেপ্রেমীদের ভীড়। এক পর্যায় দর্শকের ভীড়ে হাউজফুল হয়ে উঠে হল। আর দর্শকের উপস্থিতি দেখে আনন্দের হাসি দেখা যায় নির্মাতা ও কলাকুশলীদের মুখে।

'ইতিচিত্রা' সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দুই নতুন মুখ রাকিব হোসেন ইভন ও জান্নাতুল ঋতু। এ ছাড়া আরও অভিনয় করেছেন নরেশ ভূঁইয়া, ফরহাদ লিমন, মনিরুজ্জামান মনি, সোহানা শারমীন, লোবা আহমেদ, শেখ স্বপ্না, ব্রিটিশ বাবু, তামিম ইকবাল, শাহিন মৃধা ও কামাল খান।

২২ তম ঢাকা আর্ন্তজাতিক চলচ্চিত্র উৎসব। প্রদর্শিত হচ্ছে ৭৪ টি দেশের ২৫২ টি সিনেমা। এরমধ্যে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের সংখ্যা ১২৯টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রের সংখ্যা ১২৩টি। আর বাংলাদেশের চলচ্চিত্র থাকছে ৭১টি।

উৎসবে চলচ্চিত্র প্রদর্শনীর স্থানগুলো হচ্ছে- জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তন ও কবি সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা, নৃত্যশালা মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেজ মিলনায়তন ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাডেমি মিলনায়তন। এসব মিলনায়তনের সব প্রদর্শনী বিনামূল্যে উপভোগ করা যাবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft