শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে মাধ্যমিক স্কুল বন্ধ হতে পারে
প্রকাশ: মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪, ৫:৪৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০২৪, ৮:৩৯ অপরাহ্ন

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) থেকে আজ মঙ্গলবার জারি করা নির্দেশনায় জানানো হয়, দেশে তাপমাত্রা সর্বোচ্চ ১০ ডিগ্রির নিচে নামলেই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। 

মাউশির সহকারী পরিচালক এসএম জিয়াউল হায়দার হেনরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'দেশের বিভিন্ন জেলায় তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। চলমান শৈত্যপ্রবাহের কারণে শিক্ষার্থীদের শিক্ষার স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হচ্ছে। তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে (সংশ্লিষ্ট আবহাওয়া অফিসের আবহাওয়ার পূর্বাভাসের প্রমাণক অনুযায়ী) নেমে গেলে আঞ্চলিক উপ পরিচালকগণ ঐ জেলার শিক্ষা কর্মকর্তার সাথে আলোচনা করে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বন্ধের সিদ্ধান্ত নেবেন। তাপমাত্রার উন্নতি না হওয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কর্যকর থাকবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সারাদেশে কনকনে ঠান্ডা, ঘন কুয়াশা আর হিমেল বাতাসে বিপর্যস্ত জনজীবন। এর মাঝেই, কাল থেকে ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া অফিস। এ কারণে আরও বাড়তে পারে শীতের তীব্রতা। শীতের প্রকোপ বাড়ায় সবচেয়ে বেশি দুর্ভোগে উত্তরাঞ্চলের মানুষ। শীতজনিত নানা রোগের প্রকোপে হাসপাতালে বাড়ছে রোগীর ভিড়। অসুস্থদের বেশিরভাগই বয়স্ক ও শিশু।  

আকাশা মেঘলা থাকায় অনেক বেলা পর্যন্ত দেখা মিলছে না সূর্যের। আগামী ৩ দিন যশোর কুষ্টিয়া খুলনা, পাবনা সহ অন্তত ৪০ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

দেশের উত্তরাঞ্চলের জেলাগুলোতে বইছে মৃদু শৈত্যপ্রবাহ। মঙ্গলবার সিলেটের শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় ১৩ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft