শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
আমেরিকায় ২ হাজারের বেশি ফ্লাইট বাতিল
প্রকাশ: শনিবার, ১৩ জানুয়ারি, ২০২৪, ৪:০৪ অপরাহ্ন

আমেরিকার বিভিন্ন রাজ্যে ব্যাপক তুষারপাত ও শীতকালীন ঝড়ের কারণে আজ শুক্রবার দুই হাজারেরও বেশি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল হওয়া ফ্লাইটগুলোর বেশির প্রায় ৪০ শতাংশই শিকাগোর বিভিন্ন বিমানবন্দরের। বাকি ৬০ শতাংশ ফ্লাইট বাতিল হয়েছে কলোরাডো ও উইসকনসিনের মিলওয়াউকি শহরের বিমানবন্দরগুলোতে।

গত কয়েক দিনে আমেরিকায় তাপমাত্রা নেমে গেছে হিমাঙ্কের নিচে। ফলে বেড়ে গেছে বিদ্যুতের চাহিদা। বিদ্যুতের মাধ্যমে ঘর গরম রাখতে চাইছেন সবাই। বিদ্যুতের বাড়তি চাহিদা পূরণ করতে হিমশিম খাচ্ছে আমেরিকার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলো। এমনকি বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে কলোরাডো, উইসকনসিন, আরাকানসাসসহ মধ্য ও দক্ষিণাঞ্চলী বিভিন্ন রাজ্যের বহু এলাকা।

সিএনএন আরও জানিয়েছে, আমেরিকার দক্ষিণাঞ্চলীয় রাজ্যগুলোতে প্রায় আড়াই লাখ বাড়ি বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় রয়েছে। এ ছাড়া আরাকানসাসের বেশ কিছু অঞ্চলে শীতকালীন ঝড় বৃষ্টি হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft