বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
এবারের অস্ট্রেলিয়ান ওপেনেও খেলা হচ্ছে না নাদালের
প্রকাশ: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ৩:৫৯ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪, ৪:০৫ অপরাহ্ন

গত অস্ট্রেলিয়ান ওপেনে ছিটকে পড়ার পর থেকেই চোটাঘাতে আর কোর্টে পাওয়া যায়নি ২২ গ্র্যান্ডস্ল্যামজয়ী স্প্যানিশ তারকা রাফায়েল নাদালকে। প্রায় এক বছর পর আবার ফিরেছিলেন কোর্টে। চোটমুক্ত হয়ে আজই শেষ হওয়া ব্রিসবেন ওপেনে খেলতে নেমেছিলেন নাদাল। 

কিন্তু ব্রিসবেন ওপেনই নাদালের জন্য বড় ধাক্কা হয়ে এসেছে। টুর্নামেন্টের একক ও দ্বৈত দুটিতেই নেমেছিলেন নাদাল। দ্বৈতে আগেই হেরে গিয়েছিলেন, গত শুক্রবার হেরে যান এককের শেষ কোয়ার্টার ফাইনালেও। কিন্তু সেই হারের পথে উরুর পেশিতে চোট পান নাদাল। এরপর আজ নাদাল জানিয়েছেন, এবারের অস্ট্রেলিয়ান ওপেনেও আর খেলা হচ্ছে না তাঁর। 

চোটের সঙ্গে ৩৪৯ দিনের লড়াইয়ের পর সদ্যবিদায়ী বছরের শেষ দিনে ব্রিসবেন ওপেনের দ্বৈতেই প্রথম নেমেছিলেন নাদাল, তাঁরই কোচিং প্যানেলের সদস্য মার্ক লোপেসের সঙ্গে জুটি বেঁধে। অবশ্য শেষ ৩২-এ অস্ট্রেলিয়ান জুটি ম্যাক্স পার্সেল ও জর্ডান থম্পসনের কাছে ৬-৪, ৬-৪ গেমে হেরে বসেন। 

তবে সেই ম্যাচ হারলেও নাদাল আশাবাদী ছিলেন এই বছর শেষেও খেলা চালিয়ে যেতে পারবেন। গত জুনে বাম কোমরে অপারেশন করা নাদাল বলেছেন, ‘যদি চোটমুক্ত থাকতে পারি - অতীত যদিও বলছে সেটা কঠিন হবে - তাহলে ভালো খেলা হয়তো সম্ভব। আর তা যদি হয় এবং প্রতিদিন যদি খুব বেশি ব্যথা না করে, সবকিছু যদি ঠিকঠাকভাবে চলে, তাহলে (খেলা চালিয়ে যাওয়া) কেন নয়?’    

এরপর এককে পরপর দুই ম্যাচে জিতে যান নাদাল। কিন্তু শেষ আটে নাদালকে হারিয়ে দিলেন সেই থম্পসনই। সেই ম্যাচেই চোট নিয়ে শেষদিকে লড়েছেন নাদাল।

এরপর আজ সামাজিক যোগাযোগমাধ্যমে ৩৭ বছর বয়সী নাদাল জানিয়েছেন দুঃসংবাদ, ‘স্ক্যান রিপোর্টে পেশিতে ছোট একটি ‘চিড়’ ধরা পড়েছে। এখনো আমি ৫ সেটের ম্যাচ সম্পন্ন করার অবস্থানে নেই। ডাক্তার দেখানোর জন্য স্পেন যাচ্ছি, সেখানে বিশ্রাম নেব এবং চিকিৎসা গ্রহণ করব।’

আগামী ১৪ জানুয়ারি থেকে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হতে যাচ্ছে। যেখানে নাদাল না থাকায় আবারো শিরোপার বড় দাবিদার নোভাক জোকোভিচ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft