বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
‘ড. ইউনূসের মামলা বিচারিক শুদ্ধাচার ও স্বাধীনতার অগ্নিপরীক্ষা’
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪, ১০:০৩ অপরাহ্ন

দেশের একমাত্র নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের মামলায় ন্যায়বিচার নিশ্চিত করাকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে সংস্থাটি বলেছে, ড. ইউনূসের বিরুদ্ধে মামলা যেভাবে দেশ-বিদেশে বিতর্কের জন্ম দিয়েছে, তাতে বিচারিক শুদ্ধাচার ও স্বাধীনতা অগ্নিপরীক্ষার মুখোমুখি। এর পরিপ্রেক্ষিতে বিচারিক-প্রক্রিয়ার সর্বোচ্চ স্বাধীনতা ও শুদ্ধাচার নিশ্চিত করার বিকল্প নেই বলে সংবাদ বিজ্ঞপ্তিতে মতপ্রকাশ করা হয়েছে।
 
টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামানকে উদ্ধৃত করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কেউই আইনের ঊর্ধ্বে নয়, এই নীতির প্রতি পূর্ণ শ্রদ্ধা রেখে আমরা সংশ্লিষ্টদের মনে করিয়ে দিতে চাই, প্রত্যেক নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার সংবিধান স্বীকৃত। তাই বিচারিক-প্রক্রিয়ার প্রতিটি ধাপে বিচার বিভাগ সর্বোচ্চ স্বাধীনতা ও শুদ্ধাচার নিশ্চিত করে নিয়ে তার কার্যক্রম পরিচালনা করেছে- এরূপ নিশ্চিত করার বিকল্প নেই।

ড. জামান বলেন, দেশের ভেতরে ব্যাপক আলোচনা ও উদ্বেগের পাশাপাশি, বিশ্বখ্যাত ব্যক্তিত্বরাও ড. ইউনূসের বিরুদ্ধে মামলার শুরু থেকেই একে হয়রানিমূলক বলে মত দিয়েছেন। একইভাবে রায় ঘোষণার প্রতিক্রিয়াও দেশের সীমানায় সীমাবদ্ধ থাকেনি। বিশ্বব্যাপী গণমাধ্যমে পুরো ঘটনাটিকে যেভাবে ভিন্নমত দমনের বা রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণতার উদাহরণ হিসেবে চিহ্নিত করা হয়েছে, যা অত্যন্ত বিব্রতকর।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft