বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
দিনাজপুর-৬ আসনে প্রার্থীতা ফিরে পেলেন শাহনেওয়াজ ফিরোজ
ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ২৫ ডিসেম্বর, ২০২৩, ২:৩২ অপরাহ্ন

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ ও বিরামপুর) আসনে প্রার্থীতা ফিরে  পেলেন শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ। তার মনোনয়নপত্র গ্রহণ এবং প্রতীক বরাদ্দ দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করার সুযোগ দেওয়ার জন্য নির্বাচন কমিশন এবং দিনাজপুরের রিটার্নিং কর্মকর্তাকে আদেশ দিয়েছেন উচ্চ আদালত।

প্রার্থীর আবেদনের ভিত্তিতে গত ২১ ডিসেম্বর হাইকোর্টের আপিল বিভাগের বিচারপতি এম.ইনায়েতুর রহিম এই আদেশ প্রদান করেছেন। যার কেস নাম্বার ১২০৬/২০২৩। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের শেষ দিনে ১% সমর্থক সূচক তালিকায় গরমিল থাকার কারণে তার প্রার্থীতা বাতিল করেছিল দিনাজপুর জেলার রিটার্নিং কর্মকর্তা এবং জেলা প্রশাসক শাকিল আহমেদ। এরপর প্রার্থীতা ফিরে পেতে তিনি আদালতে আপিল করেন।

শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ দিনাজপুরের বিরামপুর উপজেলার পলিপ্রায়াগপুর-টাটকপুর গ্রামের মৃত আবদুল্যাহেল ওয়াছেফ শাহের ছেলে। মনোনয়নপত্রে তার পছন্দের প্রতীক ছিল ঈগল।

স্বতন্ত্র প্রার্থী শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ বলেন, ‘আমি হোয়াটঅ্যাপে রিটার্নিং কর্মকর্তাকে আদালতের আদেশের কপি দিয়েছি। ২৪ ডিসেম্বর  (রবিবার) বিকেলে স্বশরীরে গিয়ে আদালতের আদেশের কপি জমা দিব। আমার পছন্দের প্রতীক ঈগল পাখি যেহেতু কোন প্রার্থী বরাদ্দ পায়নি। সেহেতু ওই প্রতীক আমি পাব। আমি ইতিমধ্যে নির্বাচনী পোস্টার ছাপিয়েছি। এখন থেকে পুরোদমে প্রচারণায় নামবো।’

এদিকে দিনাজপুর জেলার রিটার্নিং কর্মকর্তা  জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, ‘প্রার্থীর (রবিবার) বিকেলে আদালতের আদেশের কপি আমার কাছে জমা দেওয়ার কথা রয়েছে। আমরা উচ্চ আদালতের আদেশ এবং প্রার্থীর মনোনয়নপত্রের সকল কাগজপত্র যাচাই করবো। আদেশ অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, তাকে নিয়ে দিনাজপুর-৬ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়াল ৫ জনে। 

এসব প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে শিবলী সাদিক, ট্রাক প্রতীকে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক চৌধুরী, সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মশাল প্রতীকে শাহ আলম বিশ্বাস, তৃণমূল বিএনপি মনোনীত সোনালী আঁশ প্রতীকে মোফাজ্জল হোসেন এবং আদালতের আদেশে প্রার্থীতা ফিরে পাওয়া স্বতন্ত্র প্রাথী শাহনেওয়াজ ফিরোজ শুভ শাহ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft