শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
শাহজালাল বিমানবন্দরে যাত্রীর পেট থেকে স্বর্ণের বল উদ্ধার
প্রকাশ: রোববার, ৩ ডিসেম্বর, ২০২৩, ৭:০৩ অপরাহ্ন

পেটের ভেতর ডিম্বাকৃতির স্বর্ণের বল লুকিয়ে দুবাই থেকে আসার সময় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার হওয়া চার জনের মধ্যে তিন জনকে বিভিন্ন মেয়োদে রিমান্ড দিয়েছেন আদালত। 

আজ রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এই আদেশ দেন। 

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা আসামিদের হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে বিচারক তিন আসামির তিনদিনের রিমান্ডের আদেশ দেন এবং অপর আসামি মো. আলী হোসেনের দুদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

তিন দিনের রিমান্ডে যাওয়া আসামিরা হলেন জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও জুম্মন খান (৪৫)। 

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মোজাফফর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

এজাহার থেকে জানা গেছে, পেটের ভেতর স্বর্ণ লুকিয়ে দুবাই থেকে আসছিলেন চার জন। পৃথক ফ্লাইটে ঢাকার শাহজালাল বিমানবন্দরে এসে ধরা পড়েন তারা। এসব যাত্রীরা পেটের ভেতরে টেপ দিয়ে পেঁচানো ডিম আকৃতির স্বর্ণের বল বহন করছিলেন। যার ওজন প্রায় সাত কেজি। 

এ ঘটনায় গত শুক্রবার গভীর রাতে ও শনিবার ভোরের দিকে পৃথকভাবে তাদের গ্রেপ্তারের পর শনিবার চারজনের মধ্যে তিনজন প্রাকৃতিক উপায়ে সেই ‘ডিম’ বের করে দেন। 

অপরজনকে হাসপাতালে নিয়ে পেট থেকে স্বর্ণের বল বের করতে হয়। উদ্ধার হওয়া এসব স্বর্ণের ওজন ৬ কেজি ৯৫৬ গ্রাম। যার মূল্য প্রায় সাত কোটি টাকা। শুক্রবার রাত আড়াইটার দিকে অবতরণ করা এমিরেটসের ফ্লাইটে ঢাকায় নামেন যাত্রী জসীম উদ্দিন (৪৭), লিটু মিয়া (৩৯) ও জুম্মন খান (৪৫)। 

আরও জানা যায়, ওই দিন ভোর ৫টায় আরেকটি ফ্লাইটে নামেন আলী হোসেন নামে এক যাত্রী। বিমানবন্দরে নামার পর তাদের নজরদারি করে একটি গোয়েন্দা সংস্থা, কাস্টমস ও এপিবিএনর কর্মকর্তারা। পরে তাদের আটক করে জানতে চাওয়া হয়, তাদের কাছে শুল্কযোগ্য কোনো পণ্য আছে কিনা। তারা অস্বীকার করলে তল্লাশি করেও কিছু পাওয়া যায়নি। 

পরে উত্তরার হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারে পাঠিয়ে এক্স-রে করলে পেটের ভেতর ডিম্বাকৃতির বস্তুর অস্তিত্ব পাওয়া যায়। পরে তাদের বিমানবন্দরে ফিরিয়ে আনা হলে তিনজন প্রাকৃতিক কাজের মাধ্যমে ডিম্বাকৃতির স্বর্ণের পেস্ট বের করে দেন। 

আরেকজনকে হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসকের সহায়তায় স্বর্ণের বল বের করা হয়। এ ঘটনায় রাজধানীর বিমানবন্দর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft