শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
সিরাজগঞ্জের তিনটি আসনে ১০ প্রার্থীর মনোনয়ন বাতিল
সিরাজগঞ্জ প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ৩ ডিসেম্বর, ২০২৩, ৬:০৭ অপরাহ্ন

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সিরাজগঞ্জের ছয়টি আসনের মধ্যে প্রথম দিনে তিনটি আসনের ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের মধ্যে ৭জন স্বতন্ত্র ও ৩ জন দলীয় প্রার্থী রয়েছে। 

আজ রবিবার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-১ (সদরের ৫ইউনিয়ন ও কাজিপুর), সিরাজগঞ্জ-২ (সদরের ৫ ইউনিয়ন ও কামারখন্দ) এবং সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বাতিল ঘোষনা করেন।

মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলো-সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির মো. রেজাউল করিম ও গোলাম মোস্তফা তালুকদার (স্বতন্ত্র-আওয়ামীলী)। সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা। সিরাজগঞ্জ-৩ আসনে শরিফুল আলম খন্দকার (স্বতন্ত্র-আওয়ামীলী), সাখাওয়াত হোসেন সুইট (স্বতন্ত্র-আওয়ামীলী), আব্দুল হালিম খান দুলাল (স্বতন্ত্র- আওয়ামীলী), স্বপন কুমার রায় (স্বতন্ত্র-আওয়ামীলী), মোজাফফর হোসেন (স্বতন্ত্র-আওয়ামীলী), নুরুল ইসলাম (স্বতন্ত্র) ও মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক।

সিরাজগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট জানান, বেছে বেছে স্বতন্ত্র প্রার্থীদেরই বাতিল করা হয়েছে। ভূল হলে দু-একজনের হবে। কিন্তু সবারই প্রায় ভোটারের স্বাক্ষর জাল সংক্রান্ত একই ধরণের ভূল দেখিয়ে বাতিল করা হয়েছে। এটা অবৈধ। প্রার্থীতা বৈধতার জন্য আপিলের প্রস্তুতি নেয়া হচ্ছে। 

রায়গঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার রায় বলেন, আমি ৪ হাজার ২শ জন ভোটারের স্বাক্ষর জমা দিয়েছে। কিন্তু ৫২৮ জন ভোটারের স্বাক্ষর কম রয়েছে বলে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে।

জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম জানান, যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা রিটানিং অফিসারের কাছ থেকে সার্টিফাই কপি নিয়ে আগামী ৫ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপীল করতে পারবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft