শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
জামায়াত আমিরসহ ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরু
প্রকাশ: রোববার, ৩ ডিসেম্বর, ২০২৩, ৫:২৩ অপরাহ্ন

রাজধানীর রামপুরা থানায় পুলিশের কাজে বাধা দেয়ার মামলায় জামায়াতে ইসলামীর আমির ড. শফিকুর রহমানসহ ৭২ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করেছেন আদালত। এর ফলে মামলার আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

আজ রোববার দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. হাসিবুল হকের আদালত চার্জগঠনের আদেশ দেন। 

একইসঙ্গে আগামী ২৭ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। সংশ্লিষ্ট রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. মোজাম্মেল হক (খোকন) বিচার শুরুর বিষয়টি নিশ্চিত করেন। 

এছাড়াও মামলাটিতে অভিযোগ গঠনের মতো পর্যাপ্ত উপাদান না থাকায় ৪৫ জনকে অব্যাহতি দেয়া হয়েছে বলে নিশ্চিত করেন আসামিপক্ষের আইনজীবী এসএম কামাল উদ্দিন।

বিচার শুরু হওয়া উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি রফিকুল ইসলাম খান, নির্বাহী সদস্য মো. ইজ্জত উল্লাহ।

জানা যায়, ২০১২ সালের নভেম্বর মাসের জামায়াতের ডাকা হরতালে গাড়ি ভাঙচুর, ইট পাটকেল নিক্ষেপ ও পুলিশের কর্তব্য কাজে বাধা দেয়ার অভিযোগে এ মামলা দায়ের করা হয়। 

এরপর মামলাটি তদন্ত করে ১২৭ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করে পুলিশ।  মামলার প্রথম চার্জশিটে মিয়া গোলাম পরওয়ারের নাম ছিল না। পরবর্তীতে সম্মূরক চার্জশিটে তাকে অভিযুক্ত করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft