শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
৬শ' টাকায় গরুর মাংস বিক্রিতে কড়া নির্দেশনা
প্রকাশ: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ৮:০১ অপরাহ্ন

নিয়মিত তদারকির পরও কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না গরুর মাংসের দাম। রাজধানীর বিভিন্ন জায়গায় ভিন্ন ভিন্ন দামে বিক্রি হচ্ছে মাংস। তবে রাজধানীর বিভিন্ন দোকানে চালানো অভিযানে ৬০০ টাকায় বিক্রির নির্দেশনা দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

রোববারের (৩ ডিসেম্বর) আগ পযর্ন্ত প্রতি কেজি ৬০০ টাকায় গরুর মাংস বিক্রি করতে হবে বলে জানিয়েছে ভোক্তা অধিকার। 

একাধিকবার নির্দেশনার পরও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না গরুর মাংসের দাম। ব্যবসায়ীদের দাবি, কেনা দাম বেশি হওয়ায় বেশি দামে মাংস বিক্রি করতে বাধ্য হচ্ছেন তারা।  

৭৩০ টাকা কেজি দরে মাংস বিক্রি করার বিষয়ে এক বিক্রেতা বলেন, পাইকারিতেই ৬৮০ টাকা কেজি করে কিনেছি।
 
শুক্রবার (১ ডিসেম্বর) নিয়মিত তদারকির অংশ হিসেবে গুলশান এলাকায় অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকার। এসময় দেখা যায়, ৬৫০ থেকে ৭৫০ টাকা দরে বিক্রি হচ্ছে গরুর মাংস। পরে তাদের ৬০০ টাকায় বিক্রির নির্দেশনা দেয় ভোক্তা অধিকার।
 
অভিযানকালে ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন,  আমরা তাদের বলে দিয়েছি যে ৬০০ টাকা কেজি দরেই গরুর মাংস বিক্রি করতে হবে। কারণ আমাদের পুরো রাজধানী জুড়ে পর্যবেক্ষণ রয়েছে। সবগুলো বাজারেই ৬০০ টাকা বা তার চেয়ে কম দামে বিক্রি করা হচ্ছে।
 
আগামী রোববারের (৩ ডিসেম্বর) আগ পযর্ন্ত এ দামেই গরুর মাংস বিক্রি করতে হবে। কারণ সেদিন ব্যবসায়ীদের সঙ্গে সভা করে কেন্দ্রীয়ভাবে নির্ধারণ করা হবে মাংসের দাম। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft