শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
ন্যায় বিচার চেয়ে বাক প্রতিবন্ধীর সংবাদ সম্মেলন
পঞ্চগড় প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩, ৭:১৫ অপরাহ্ন

সাক্ষর জালিয়াতি, জোর পূর্বক জমি দখলের চেষ্টা এবং থানায় আইনী সহযোগীতা না পাওয়ার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন বাক প্রতিবন্ধী রাকিবুল ইসলাম।

আজ শনিবার দুপুর দুইটা'য় দেবীগঞ্জ উপজেলা প্রেসক্লাব অফিসে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন তাঁর মা বাছিতন নেছা। স্বাভাবিক কথাবার্তায় রাকিবুলের জড়তা রয়েছে। তিনি উপজেলার শালডাঙ্গা ছত্রশিকারপুর গ্রামের রফিজ উদ্দিনের ছেলে। এ সময় তিনি মায়ের পাশে বসে ছিলেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য তিনি জানান, পারিবারিক প্রয়োজনে গত ২৮শে আগষ্ট একই এলাকার ময়দান আলীর ছেলে আব্দুর রশিদের কাছে ষ্টাম্পে সাক্ষর দিয়ে ১ লক্ষ টাকা ধার নেন তিনি। উক্ত টাকা আগামী বছর ২৮ ফেব্রুয়ারীতে পরিশোধের কথা রয়েছে।

ধার নেবার দুই মাসের মধ্যে আব্দুর রশিদ গত ২৮ শে অক্টোবর ৫ লক্ষ টাকা ধার নিয়েছেন মর্মে আরেকটি ষ্টাম্পের ডিড তৈরী করেন এবং তাঁর (রাকিবুল) সাক্ষর জাল করেন। এছাড়াও ৬০ হাজার টাকা বায়নায় ৩ লক্ষ ১০ হাজার টাকা মূল্যের ৬০ শতক জমির একটি ভূয়া বায়না দলিল তৈরী করেন রশিদ।

সংবাদ সম্মেলনে রাকিবুল দাবি করেন তাঁর ৬০ শতক জমি গত ১৮ নভেম্বর রাতে রশিদ তার লোকজন সহ জোরপূর্বক হালচাল করেন। এর প্রেক্ষিতে ২১ শে নভেম্বর রশিদের বিরুদ্ধে তিনি দেবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। কিন্তু থানা কর্তৃপক্ষ তার সমস্যার সমাধান দিতে পারেননি।

বর্তমানে তিনি জমিতে হালচাষ করতে গেলে রশিদ ও তার লোকজন তাকে হালচাষে বাধা এবং বিভিন্ন  প্রকার ভয়ভীতি ও প্রদর্শন করছেন।

এ সম্পর্কে জানতে দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ইফতেখারুল মোকাদ্দেম বলেন, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত হচ্ছে। দলিল জাল না আসল তদন্তে বুঝা যাবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft