বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
টাইগারদের বিশ্বকাপ যাত্রা
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৯:৩৩ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৯:৪৫ অপরাহ্ন

বাংলাদেশের বিশ্বকাপের প্রস্তুতি পর্বটা খারাপ হয়েছে, তা বলা যাবে না। এক ম্যাচে হার, আরেকটিতে জয়। সবচেয়ে স্বস্তির বিষয়, টপ অর্ডারের রানে ফেরা। দুই ম্যাচেই নিজের প্রতিভা দেখিয়েছেন তানজিদ তামিম। 

মেহেদী মিরাজও প্রস্তুত যে কোনো পজিশনে ব্যাট করতে। এসবকেই ইতিবাচক হিসেবে দেখছেন, দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করা নাজমুল হোসেন শান্ত।

বিশ্বকাপের পূর্বে রীতিমতো ঝড় বয়ে গেছে বাংলাদেশ দলটার উপর। কিন্তু ভারতে পা রেখে পরিস্থিতি এখন অনেকটাই অনুকূলে। মাঠের ইতিবাচক পারফরম্যান্সের সঙ্গে তা আরও ভালো হবে নিশ্চিতভাবেই বলা যায়।

গুয়াহাটিতে দুই প্রস্তুতি ম্যাচের একটিতে জয়, একটিতে হার। শ্রীলঙ্কা ম্যাচে জয়টা সহজ হলেও, বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ভুগতে হয়েছে কিছুটা। তবে স্বস্তি বলা যেতে পারে ওপেনিং নিয়ে। থ্রি লায়নদের বিপক্ষে লিটনের আউট কতটা যৌক্তিক তা নিয়ে উঠেছে প্রশ্ন।

তবে আশা দেখাচ্ছেন তানজিদ তামিম। টানা দ্বিতীয় ম্যাচে খেলেছেন মারকুটে ইনিংস। মেহেদী মিরাজেও আস্থা খুঁজতে পারবে টিম ম্যানেজমেন্ট। দুই প্রস্তুতি ম্যাচে ফিফটি হাঁকিয়ে, ব্যাটিং অর্ডারে প্রোমোশনের দাবিটা দিন দিন জোরালো করছেন। তার ব্যাটে রান পাওয়াটা দলের জন্যও ইতিবাচক হিসেবেই দেখছেন শান্ত।

অ্যালান ডোনাল্ডের সান্নিধ্যে টাইগার পেস অ্যাটাক এখন যে কোনো দলের সমীহ আদায় করে নেয়। ইংল্যান্ডের বিপক্ষে পেসাররা খরুচে হলেও, ফিজ-তাসকিন-সাকিবদের বোলিংয়ে ভুগতেও হয়েছে ইংলিশদের।

তবে আরেক টাইগার পেসার মোস্তাফিজের কথা না বললেই নয়। তিনি যে নতুন বলে কতটা ভয়ংকর হতে পারেন তা দেখা গেলো ইংল্যান্ডের বিপক্ষে। ঘরের মাঠে নিউজিল্যান্ডের সঙ্গে দুই ওয়ানডেতে নতুন বলে দলকে কাঙ্খিত ব্রেক থ্রু এনে দিয়েছিলেন মোস্তাফিজ। সেই ধারা ছিলো গুয়াহাটিতেও। দারুণ সিম মুভমেন্টে প্রথম স্পেলে ইংলিশ ব্যাটসম্যানদের ভালোই পরীক্ষা নিয়েছেন তিনি।

গুয়াহাটি থেকে বাংলাদেশ দলের গন্তব্য এখন ধর্মাশালা। সেখানেই শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন।




Badsha

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  খেলাধুলা  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft