শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
কালীগঞ্জে ফালাহুল উম্মাহ ক্যাডেট মাদরাসায় সুধী সমাবেশ
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৭:৫৪ অপরাহ্ন

ঝিনাইদহের কালীগঞ্জে ফালাহুল উম্মাহ ক্যাডেট মাদরাসায় হিফজ সবক প্রদান ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে মাওলানা ওবাইদুল্লাহ আশেকীর সভাপতিত্বে জেলা পরিষদ অডিটোরিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সবক অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের আমন্ত্রন করা হয়।

প্রতিষ্ঠানের পরিচালক হাফেজ মাওলানা মেহেদী হাসান ফারুকী বলেন, সম্পূর্ণ ক্যাডেট সিস্টেমে পরিচালিত এই প্রতিষ্ঠানটির যাত্রা শুরু করে ২০২২ সালের ৮ জানুয়ারী ৩ জন ছাত্র নিয়ে। হিফজ পাঠদানসহ জেনারেল সাবজেক্টগুলো মনযোগ সহকারে পড়ানো হয়। 

বর্তমানে ১৪০ জন ছাত্র/ছাত্রীদের আনন্দঘন মনোযোগ ও শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টায় ফালাহুল উম্মাহ ক্যাডেট মাদরাসা সুনামের সাথে প্রথম বছর পার করছে।

এ সময়ে বক্তরা সন্তানকে কুরআন শেখানোর ফজিলত ও কুরআন পড়ুয়া শিক্ষার্থীদের দুনিয়া-আখেরাতে কল্যাণ বিষয়ে আলোচনা করেন। 

এছাড়া সবক আরম্ভকারি ছাত্রদের দিকনির্দেশনামূলক উপদেশ এবং পিতামাতা ও শিক্ষকদের প্রতি আনুগত্যশীল হওয়ার জন্য তাগিদ দেন।

এ সময়ে উপস্থিত ছিলেন,ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল কোরান এন্ড ইসলামিক স্টাডিজ এর প্রফেসর ড. মোঃ জালাল উদ্দীন,  ঝিনাইদহ আল সুন্নাহ ট্রাস্টেও বিভাগীয় প্রধান শায়খ মুশাহিদ আলী চমকপুরী, চট্রগ্রাম তালিমুল কোরআন বোর্ডের প্রশিক্ষক মাওলানা ইমাম হুসাইন, কালীগঞ্জ হফজাজুল কুরআন ফাউন্ডেশনের সভাপতি হাফেজ হেদায়েত উল্লাহসহ আরো অনেকে।

আমন্ত্রিত অতিথি ও প্রতিষ্ঠানের কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেষ্ট ও খাবার বিতরন করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  ঝিনাইদহ  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft