বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
মাদারীপুরে বাল্যবিয়ের আয়োজন করায় তিনজনের কারাদন্ড
মাদারীপুর প্রতিনিধি:
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৫:৪৪ অপরাহ্ন

মাদারীপুরে ইতালি প্রবাসী ছেলের সঙ্গে মোবাইলে দশম শ্রেণির ছাত্রীর বাল্যবিয়ের আয়োজন করায় কাজিসহ বরের চাচা ও কনের বাবাকে এক মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাদারীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলার কালকিনি উপজেলার ভাটাবালী গ্রামের মৃত সিদ্দিক হাওলাদারের ছেলে জয়নাল হাওলাদার (৪৫), মাদারীপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের সৈয়দারবালী এলাকার মৃত ইউসুফ শেখের ছেলে মো. ওসমান শেখ (৪৪), কুলপদ্বি এলাকার মৃত আব্দুল খালেক কাজীর ছেলে ফারুক কাজী (৪৮)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সকালে দশম শ্রেণির এক শিক্ষার্থীর ভুয়া কাগজপত্রের মাধ্যমে বয়স বাড়িয়ে কুলপদ্বি বাজার এলাকার ফারুক কাজীর অফিসে বিয়ে পড়ানোর সময় তাদের হাতেনাতে ধরে মহিলা বিষয়ক অধিদপ্তরের কর্মকর্তারা। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম বাল্যবিয়ের আয়োজন করায় ফারুক কাজী, বরের চাচা জয়নাল হাওলাদার ও কনের বাবা ওসমান শেখকে এক মাস করে কারাদণ্ড দেন।

মাদারীপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত উপ-পরিচালক মাহমুদা আক্তার কণা বলেন, ১৮ বছর বয়সের আগেই কোনো বিয়ে নয়। সরকারের এই পদক্ষেপ পালনে কঠোর অবস্থানে মাদারীপুর মহিলা বিষয়ক অধিদপ্তর ও সদর উপজেলা প্রশাসন। এ কাজ যারা করবে কাউকেই ছাড় দেয়া হবে না। গোপন সংবাদের ভিত্তিতে হাতেনাতে বাল্যবিয়ের ঘটনাটি ধরতে পেরেছি। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দোষীদের জেল দেয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মাদারীপুর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মো.সাইফুল ইসলাম বলেন, মাদারীপুর সদর উপজেলাকে বাল্যবিয়ে মুক্ত ঘোষণা করা হয়েছে। এখন কোথাও কোনো বাল্যবিয়ের আয়োজন করা হলে কঠোরভাবে সেটি প্রতিরোধ করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  মাদারীপুর   







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft