বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
খালেদাকে বিদেশে পাঠানো আদালতের বিষয় : আইনমন্ত্রী
প্রকাশ: বুধবার, ৪ অক্টোবর, ২০২৩, ৫:১১ অপরাহ্ন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানো আদালতের বিষয় জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জন্য আইন অনুযায়ী সর্বোচ্চ মহানুভবতা দেখিয়েছেন। 

আইনে এর চেয়ে বেশি কিছু করার সুযোগ নেই। এটা রাজনৈতিক সিদ্ধান্ত না সেটা প্রমাণ করতে আর কত মহানুভবতা দেখাতে হবে?’

বুধবার সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এসব কথা বলেন তিনি। 

মন্ত্রী বলেন, ফৌজদারী কার্যবিধির ৪০১ ধারায় বিএনপির আবেদন নিষ্পত্তি করা হয়েছে। এখন অভিযুক্ত ব্যক্তির (খালেদা জিয়ার) স্থায়ী মুক্তি ও বিদেশে চিকিৎসার জন্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার সুযোগ আছে। 

তবে অভিযুক্ত ব্যক্তি স্থায়ী মুক্তির আর বিদেশে নেওয়ার জন্য রাষ্ট্রপতির কাছে দোষ স্বীকার করবে কিনা- সেটা তাদের বিষয়। সে বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

তিনি আরো বলেন, ৪০১ ধারা যখন নির্বাহীপ্রধান প্রয়োগ করেন তখন বিচার বিভাগের হস্তক্ষেপ করা ঠিক না। বেগম জিয়াকে বিদেশ নেওয়ার বিষয়ে বিএনপির সঙ্গে কোনো আলোচনা হয় নাই। বেগম জিয়ার পরিবার দরখাস্ত করেছিলেন সেই দরখাস্ত নিষ্পত্তি করা হয়েছে। আইনে কোথাও তাকে বিদেশে নেওয়ার কথা বলা নাই। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft