শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
হিলিতে প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ
হিলি (দিনাজপুর) প্রতিনিধি:
প্রকাশ: সোমবার, ২ অক্টোবর, ২০২৩, ৮:৫১ অপরাহ্ন

দিনাজপুরের হাকিমপুর হিলিতে ২০২৩- ২০২৪ অর্থ বছরের খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

আজ সোমবার সকাল সাড়ে দশটায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষি অফিসের সম্মেলন কক্ষে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়। 

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর সভাপতিত্বে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম, সহকারী কৃষি অফিসার মেজবাহুর রহমানসহ প্রান্তিক কৃষকরা।

উপজেলা কৃষি কর্মকর্তা আরজেনা বেগম জানান, ২০২৩-২৪ অর্থ বছরে খরিপ-২ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মাসকলাই ও গ্রীষ্মকালিন পেঁয়াজ (নাবী) এর উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়।

এবছর হাকিমপুর উপজেলায় ৩০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিঘা প্রতি মাসকলাই বীজ ০৫ কেজি, ডিএপি ১০ কেজি ও এমওপি ০৫ কেজি সার দেওয়া হয়েছে। 

উপজেলার হাকিমপুর হিলি পৌরসভা এলাকার ৮ জন, আলীহাট ইউনিয়নের ১২ জন, বোয়ালদাড় ইউনিয়নের ৫ জন ও খট্রামাধবপাড়া  ইউনিয়নের ৫ জন কৃষকের মাঝে এসব বীজ ও সার বিতরণ করা হয়েছে। 

পরবর্তী সময়ে গ্রীষ্মকালীন পেঁয়াজ (নাবী) এর বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হবে বলে জানান তিনি। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft