শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ৯ ফাল্গুন ১৪৩০
 

ভারতের আরেক প্রাচীন মসজিদে পূজা    পোস্তগোলা সেতু দিয়ে বাস চলবে না ৫ দিন    শিলাবৃষ্টি-তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের নতুন তথ্য    তারা আমাকে জেলে পাঠাতে পারেন: ড. ইউনূস    গত বছর বিশ্বব্যাপী হাম ৭৯ শতাংশ বেড়েছে: বিশ্ব স্বাস্থ্য সংস্থা    ১৯৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের ওপর নিষেধাজ্ঞা অনুমোদন ইইউ’র    হুথিদের হামলায় সামরিক ড্রোন ধ্বংস, স্বীকার করল যুক্তরাষ্ট্র   
ভারত নয়, শিরোপা ইংল্যান্ডের হাতে দেখছেন গাভাস্কার
প্রকাশ: রোববার, ১ অক্টোবর, ২০২৩, ২:০৪ অপরাহ্ন

২০১১ সালের পর ঘরের মাঠে আরেকটি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে ভারত। যদিও সেবার উপমহাদেশের দুই দেশ বাংলাদেশ ও শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে হয়েছিল বিশ্বকাপ। 

এবার পুরো বিশ্বকাপই হবে ভারতে। স্বাভাবিকভাবে বেশির ভাগ সাবেকের চোখে ভারতই বিশ্বকাপের অন্যতম ফেভারিট।

 এর সবচেয়ে বড় কারণ, অবশ্যই ভারতের ঘরের মাঠ। এর সঙ্গে বিরাট কোহলি-রোহিত শর্মার মতো সময়ের সেরা দুই ব্যাটারের শেষ বিশ্বকাপ। 

দুজন তো বটেই, সতীর্থরাও তাঁদের জন্য বিশ্বকাপটা রাঙাতে চাইবেন। যদিও ভারতের বিশ্বকাপজয়ী কিংবদন্তি সুনীল গাভাস্কার বিশ্বকাপ শিরোপা ইংল্যান্ডের হাতে দেখছেন।

 এবার বিশ্বকাপে বর্তমান চ্যাম্পিয়নের তকমা নিয়ে এসেছে ইংলিশরা। গতবারের মতো এবারের দলেও দারুণ সমন্বয় আছে। 

গাভাস্কার ইংল্যান্ডকে এগিয়ে রাখছেন এ জন্য, ‘বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডই বিশ্বকাপে ফেভারিট। কারণ, তাদের টপ অর্ডার আসলে পুরো ব্যাটিং অর্ডারেই ওই ধরনের (সেরা মানের) প্রতিভা আছে।

তাদের দুই-তিনজন বিশ্বমানের অলরাউন্ডার আছে, যারা ব্যাট বা বল হাতে ম্যাচ ঘুরিয়ে দিতে পারে। তাদের বোলিং লাইনআপও খুব ভালো, অভিজ্ঞ বোলিং লাইনআপ। এই মুহূর্তে তাই আমার কাছে তারাই ফেভারিট।'

স্টার স্পোর্টসের ওই অনুষ্ঠানে গাভাস্কারের সঙ্গে ছিলেন ভারতের আরেক সাবেক ক্রিকেটার ইরফান পাঠান। তাঁর বাজি অবশ্য ভারত, '(বিশ্বকাপে) ভারত কেমন পারফর্ম করে, সেটা দেখতে মুখিয়ে আছি।

আমার ধারণা, তারা নিশ্চিতভাবেই অন্যতম ফেভারিট। গত কয়েকটি সিরিজে, বিশেষ করে এশিয়া কাপ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত দারুণ খেলেছে। ঘরের মাঠে তারা দুর্দান্ত দল। আমি মনে করি, তারা (বিশ্বকাপ জয়ের জন্য প্রয়োজনীয়) সব বাক্সেই টিক চিহ্ন দিচ্ছে।'

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft