মঙ্গলবার ৩ অক্টোবর ২০২৩ ১৮ আশ্বিন ১৪৩০
 

যেকোনো মূল্যে বাংলাদেশে গণতন্ত্র অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী    ‘মীরজাফর’ ওখানে কীভাবে জায়গা পেল: শিশির    ডেঙ্গুতে আরো ১১ জনের মৃত্যু, ঢাকাতেই ৭ জন    রাজধানীতে ভূমিকম্প অনুভূত    আবারো বাড়লো এলপিজির দাম    নির্বাচনকে ঘিরে অবৈধ অস্ত্র নিয়ন্ত্রণই বড় চ্যালেঞ্জ: ডিএমপি কমিশনার     দেশে প্রথম কোনো শিক্ষা প্রতিষ্ঠানে পিতৃত্বকালীন ছুটি দিচ্ছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়   
নিমকোর উদ্যোগে হলুদ সাংবাদিকতা ও নীতি-নৈতিকতার চর্চা বিষয়ক কর্মশালা
প্রকাশ: রোববার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩, ৬:৪৭ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: রোববার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩, ৭:১৮ অপরাহ্ন

ন্যাশনাল ইনস্টিটিউট ও মাস কমিউনিকেশন (নিমকো)’র উদ্যোগে ‘হলুদ সাংবাদিকতা এবং সাংবাদিকদের নীতি-নৈতিকতার চর্চা’ শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকাল ১০টায় রাজধানীর দারুসসালামে ইনস্টিটিউটের সভাকক্ষে ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনার সভাপতিত্বে কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন বিশিষ্ট সাংবাদিক ও মিডিয়া ব্যক্তিত্ব মনজুরুল আহসান বুলবুল। 

ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ অনুষ্ঠান) ড. মো. মারুফ নাওয়াজের সঞ্চালনায় প্রধান আলোচক মনজুরুল আহসান বুলবুল হলুদ সাংবাদিকতার স্বরূপ এবং সাংবাদিকদের নীতি-নৈতিকতার চর্চা ও হলুদ সাংবাদিকতার সংবেদনশীলতাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। 

কর্মশালায় নিমকোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) নূরুন নাহার হেনা বাংলাদেশের প্রেক্ষাপটে হলুদ সাংবাদিকতার নেতিবাচক প্রভাব এবং সাংবাদিকদের নৈতিক দায়বদ্ধতা সমুন্নত রাখার ওপর গুরুত্বরোপ করেন। 

নিমকোর উদ্যোগে হলুদ সাংবাদিকতা ও নীতি-নৈতিকতার চর্চা বিষয়ক কর্মশালা

নিমকোর উদ্যোগে হলুদ সাংবাদিকতা ও নীতি-নৈতিকতার চর্চা বিষয়ক কর্মশালা








তিনি বাংলাদেশে সুষ্ঠু ধারার সাংবাদিকতার বিষয়ে জোর দেন এবং সুষ্ঠু সাংবাদিকতা চর্চার জন্য প্রশিক্ষণের গুরুত্ব তুলে ধরেন। অন্যদের মধ্যে আলোচনা করেন ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক ফায়জুল হক, পরিচালক (প্রশিক্ষণ প্রকৌশল) মো. নজরুল ইসলাম এবং পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) এ, কে, এম আজিজুল হক।

কর্মশালায় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অধীন দপ্তরসমূহের কর্মকর্তাসহ, প্রিন্ট  ও ইলেকট্রনিক মিডিয়ার ৭০ জন প্রতিনিধির মধ্যে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ জার্নালিজম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের কার্য নিবাহী কমিটির সভাপতি অ্যাডভোকেট রুহী শামসাদ আরা, সাধারণ সম্পাদক ডা. রথীন্দ্রনাথ সরকার, সহ সভাপতি ড. দীপু সিদ্দীকি, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ বশিরুল ইসলাম, অর্থ সম্পাদক তছলিমা খাতুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক রবীউল ইসলাম রবি, সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ তারেকুজ্জামান খান, সদস্য এ আর এম মামুন, শামসসহ পিবজার সাধারণ সদস্যও উপস্থিতি ছিলেন। কর্মশালাটির পরিচালক ছিলেন ইনস্টিটিউটের উপপরিচালক (টিভি অনুষ্ঠান প্রশিক্ষণ) সুমনা পারভীন এবং সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী পরিচালক (গণযোগাযোগ প্রশিক্ষণ) সাইফুন্নাহার।  
 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  অন্যান্য  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft