বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
ইউক্রেনে সামরিক বিজয় পাবে না রাশিয়া: মন্তব্য যুক্তরাষ্ট্রের
প্রকাশ: শুক্রবার, ২৬ মে, ২০২৩, ২:৪০ অপরাহ্ন

যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফস অব স্টাফের চেয়ারম্যান জেনারেল মার্ক মিলি মন্তব্য করে বলেছেন, রাশিয়া ইউক্রেনে সামরিক বিজয় অর্জন করতে পারবে না। বৃস্পতিবার (২৫ মে) তিনি এক বার্তায় এসব কথা বলেন। খবর আলজাজিরার।

তিনি বলেন, নিজেদের ভূখণ্ড থেকে রুশ সেনাদের যে কোনো সময় পিছু হটতে বাধ্য করবে কিয়েভ বাহিনী।   

জেনারেল মার্ক বলেন, ‘এই যুদ্ধ সামরিকভাবে রাশিয়া জিতবে না। কোনোভাবেই না। কিয়েভে সরকারের পতনসহ রাশিয়ার মূল কৌশলগত উদ্দেশ্যগুলো সামরিকভাবে অর্জনযোগ্য নয়’।

মিলি ইউক্রেন ডিফেন্স কন্টাক্ট গ্রুপের সদস্য, যা রামস্টেইন নামেও পরিচিত।

তিনি আরও বলেন, ‘ইউক্রেনে কয়েক হাজার রুশ সেনা রয়েছে। তাই কিয়েভ বাহিনীর জন্যও বিষয়টা সহজ হবে না। তার মানে লড়াই আরও রক্তাক্ত হতে চলেছে। একপর্যায়ে হয়তো দুই পক্ষই সমঝোতায় আসবে অথবা সামরিক সিদ্ধান্তে পৌঁছাবে’।

এর আগে, এমন আভাস দিয়েছিলেন সাবেক রুশ প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গুরুত্বপূর্ণ এই মিত্র বলেছেন, ইউক্রেনে মস্কোর যুদ্ধ কয়েক দশক ধরে চলতে পারে।

ভিয়েতনাম সফরের সময় মেদভেদেভকে উদ্ধৃত করে আরআইএ নিউজ এজেন্সি বলেছে, ‘এই সংঘাত খুব দীর্ঘ সময় ধরে চলবে, সম্ভবত কয়েক দশক’।


-জ/অ


 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft