বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
চড়া সবজির বাজার
প্রকাশ: শুক্রবার, ২৬ মে, ২০২৩, ১১:৪৯ পূর্বাহ্ন

কোনোভাবেই কমছে না সবজির দাম। বাজারে অধিকাংশ সবজি বিক্রি হচ্ছে ৮০ টাকায়। শুধু সবজি নয়, মাছ-মাংস-মশলার বাজারও চড়া। এতে সংসার চালাতে হিমশিম খাচ্ছে সীমিত আয়ের মানুষ।

শুক্রবার (২৬ মে) রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে।

বাজারে প্রতি কেজি পটল ৮০ টাকা, ঢেঁড়স ৭০ থেকে ৭৫ টাকা, বেগুন ৮০, ঝিঙে ৮০ টাকা, বরবটি ৮০ থেকে ৯০ টাকা, কাঁকরোল ৯০ থেকে ১০০ টাকা, পেঁপে ৮০ টাকা, করলা ৯০ থেকে ১০০ টাকা, টমেটো ৭০ থেকে ৮০ টাকা, মুলা ৬০ টাকা, শসা ৬০ থেকে ৬৫ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া গাজর কেজিপ্রতি ১০০ টাকা, কচুর লতি ১০০ টাকা, কাঁচামরিচ ২৫০ টাকা, লাউ প্রতি পিস ৮০ থেকে ১০০ টাকা, জালি কুমড়ার পিস ৬০ টাকা এবং কাঁচাকলা প্রতি হালি ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

ক্রেতারা বলছেন, বাজারে ৮০ টাকার নিচে কোনো সবজিই নেই। এটা অন্যায়। সংসার চালাতে খুব হয়ে যাচ্ছে। কৃষিপ্রধান দেশ হয়েও সবজির এতো দাম। এটা সম্পূর্ণ কারসাজি। বাজার সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে।

বিক্রেতারা বলছেন, অতিরিক্ত গরমে সরবরাহ কম। অনেক ধরনের সবজির মৌসুম শেষের দিকে। ফলে সেসব সবজির দাম বাড়তি। তাছাড়া চাহিদার তুলনায় ঢাকায় পণ্য কম আসায় পাইকারি বাজারগুলোতেই সবজির দাম বাড়তি। যে কারণে খুচরা বাজারে এর প্রভাব পড়েছে।

কারওয়ানবাজারের এক সবজি বিক্রেতা বলেন, সবজির দাম বাড়ার কারণে বিক্রিও কমেছে। আগে যেখানে একজন ক্রেতা একটা সবজি এক কেজি নিত, এখন সেখানে আধা কেজি নিচ্ছে।


-জ/অ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft