শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ বৈশাখ ১৪৩১
 

ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো    মধ্যপ্রাচ্যের পরবর্তী পরিস্থিতিতে নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর    তাপমাত্রা উঠতে পারে ৪২ ডিগ্রিতে: আবহাওয়া অফিস     ২৩ মে পর্যন্ত জামিন পেলেন ড. ইউনূস    দীর্ঘ ছুটি শেষে রাজধানী ফিরছেন কর্মজীবী মানুষ   
‘ডন ৩’ নিয়ে ফের ধোঁয়াশা!
প্রকাশ: মঙ্গলবার, ২৩ মে, ২০২৩, ৪:৫০ অপরাহ্ন

সপ্তাহ খানেক ধরেই বলিপাড়ায় তুঙ্গে ‘ডন ৩’ ছবির চর্চা। কাজ শুরু হওয়ার আগে থেকেই একের পর এক জল্পনা দানা বেঁধেছে ছবিটিকে ঘিরে। ‘ডন’ ও ‘ডন ২’ ছবির পরে ‘ডন ৩’ ছবিতে ফেরার কথা ছিল শাহরুখ খানেরই। তবে তার পরেই খবর মেলে, ‘ডন ৩’ ছবির কাজের জন্য নাকি সায় দেননি বাদশা। 

এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই খোঁজ চলছিল এমন এক অভিনেতার, যিনি শাহরুখের জুতোয় পা গলাতে পারবেন। দিন কয়েক আগে শোনা গিয়েছিল, সেই অভিনেতাকে নাকি পেয়েও গিয়েছেন ফারহান আখতার। কানাঘুষো শোনা যায়, ‘ডন ৩’ ছবির জন্য নাকি রণবীর সিংহকে চূড়ান্ত করে ফেলা হয়েছে। তবে এখন শোনা যাচ্ছে, বাদশাকে ছাড়া নাকি ‘ডন ৩’ তৈরি করতে রাজি নন নির্মাতারা।

পরিচালক হিসাবে ফারহানের অন্যতম সফল ফ্র্যাঞ্চাইজি ‘ডন’। ২০০৬ সালে ‘ডন’, ২০১১ সালে মুক্তি পায় ‘ডন ২’। এই দুই ছবির মাধ্যমে বক্স অফিস সাফল্যের পাশাপাশি সমালোচকদের প্রশংসাও অর্জন করেছিলেন ফারহান। অমিতাভ বচ্চনের পরে ‘ডন’ হিসাবে নিজের আলাদা একটা পরিচিতি তৈরি করেছিলেন শাহরুখ খান। 

তবে ২০১১ সালে ‘ডন ২’ মুক্তির পরে এই চরিত্র থেকে লম্বা বিরতি নেন তিনি। তার পর কেটে গিয়েছে এক যুগেরও বেশি সময়। চলতি বছরে ফের চর্চা শুরু হয় ‘ডন ৩’ নিয়ে। শোনা যায়, চিত্রনাট্য লেখার কাজ নাকি প্রায় শেষ করে ফেলেছেন ফারহান। তবে, তার পরেই হোঁচট। খবর মেলে, ‘ডন ৩’ ছবির জন্য নাকি সায় দেননি শাহরুখ খান।

‘পাঠান’-এর সাফল্য ও ‘জওয়ান’ ঘিরে উন্মাদনা প্রত্যক্ষ করার পরে কেরিয়ারের এই পর্যায়ে এসে আপাতত ‘মাস এন্টারটেনার’ ঘরানার ছবির দিকেই আগ্রহ বেশি শাহরুখের। আট থেকে আশির মনোরঞ্জন করতে পারবে, এমন ছবিকেই সময় দিতে চান তিনি। শোনা যাচ্ছে, ‘ডন ৩’-এর চিত্রনাট্য পড়ে শাহরুখের মনে হয়েছে, এই ছবি নাকি সেই ঘরানার সঙ্গে খাপ খাচ্ছে না। সেই কারণেই নাকি ‘ডন ৩’ ছবি ফিরিয়ে দিয়েছেন বাদশা। অন্য দিকে, ‘দিল ধড়কনে দো’, ‘গলি বয়’-এর মতো ছবির কারণে ইতিমধ্যেই রণবীরের সঙ্গে বেশ ভাল পরিচিতি ফারহানের। তার উপর ভিত্তি করেই নাকি রণবীরের কথা ভেবেছিলেন ফারহান।

তবে এখন শোনা যাচ্ছে, শাহরুখ সায় না দিলে নাকি প্রশ্নের মুখে পড়ে যাবে ‘ডন ৩’-এর ভবিষ্যৎ।ফারহান তাঁর শেষ ছবি পরিচালনা করেছেন প্রায় এক যুগ আগে। তার পর ব্যস্ত ছিলেন অভিনয় নিয়েই। এ বার ফের ক্যামেরার পিছনে ফিরতে চান তিনি। ‘ডন ৩’-কে গুরুত্ব দিয়ে ইতিমধ্যে নাকি ছবির চিত্রনাট্য লেখা প্রায় শেষ করে এনেছেন ফারহান। তবে আদৌ কি দিনের আলো দেখবে এই ছবি, এখন জল্পনা তা নিয়েই।


-জ/অ


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft