বুধবার ১৯ জুন ২০২৪ ৪ আষাঢ় ১৪৩১
 

নাফ নদী থেকে সরিয়ে নিয়েছে মিয়ানমারের যুদ্ধজাহাজ    জাপানে ভয়ঙ্কর ব্যাকটেরিয়ার থাবা, ৪৮ ঘণ্টার মধ্যেই মৃত্যু    দ্বিতীয় সর্বোচ্চ টোল আদায়ের রেকর্ড পদ্মা সেতুতে     গাজীপুরে শ্রমিক অসন্তোষ, বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ    সেন্টমার্টিন আক্রান্ত হলে ছেড়ে দেব না: কাদের    সেন্টমার্টিন নিয়ে সরকারের নীরবতা দাসসুলভ আচরণ: ফখরুল    বৃক্ষরোপণের আহ্বান জানালেন প্রধানমন্ত্রী   
ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে শিশু বিক্রি, অতঃপর..
প্রকাশ: শুক্রবার, ১৯ মে, ২০২৩, ৭:৩৯ অপরাহ্ন

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে শিশু বিক্রির দায়ে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। চকলেটের লোভ দেখিয়ে অপহরণের পর শিশুটিকে ২ লাখ টাকায় বিক্রি করে অপহরণকারীরা।

শুক্রবার (১৯ মে) এক সংবাদ সম্মেলনে র‍্যাব-২ এর অধিনায়ক আনোয়ার হোসেন খান এ তথ্য জানান।

তিনি জানান,ঢাকার মোহাম্মদপুরের ঢাকা উদ্যান থেকে গত ২৬ এপ্রিল অপহৃত হয় ৩ বছরের এক শিশু। ওই শিশুকে গোপালগঞ্জ থেকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে র‍্যাব-২। অপহরণকারী চক্রের মূলহোতা পীযুষ দম্পতিসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মূলহোতা পীযূষ কান্তি পাল (২৯) ও তার স্ত্রী রিদ্ধিতা পালকে (২৫) ঢাকার সাভার এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে। 

র‍্যাব জানায়, ওই দম্পতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি গ্রুপ খুলে সন্তান বিক্রির বিজ্ঞাপন দিয়ে আসছিলেন। আসামি পীযূষ ও রিদ্ধিতা বিভিন্ন এলাকা থেকে শিশু অপহরণ করে ওই গ্রুপের মাধ্যমে বিক্রি করতেন। 

২৬ এপ্রিল তারা ঢাকা উদ্যান এলাকায় মো. দেলোয়ার হোসেনের শিশুসন্তান মো. সিদ্দিককে (৩) চকলেটের লোভ দেখিয়ে কোলে করে সিএনজিচালিত অটোরিকশায় উঠিয়ে সাভারে তার বাসায় নিয়ে যায়।

পরে তারা ওই ফেসবুক গ্রুপের মাধ্যমে শিশুটিকে নিজেদের সন্তান দাবি করে সুজন নামে একজনের মাধ্যমে পল্লব কান্তি বিশ্বাস (৫২) ও তার স্ত্রী বেবী সরকার (৪৬) দম্পতির কাছে ২ লাখ টাকায় বিক্রি করে।

এদিকে, সন্তানকে খোঁজাখুঁজি করে না পেয়ে ২৭ এপ্রিল মোহাম্মদপুর থানায় সাধারণ ডায়েরি করেন দেলোয়ার। পরে মোহাম্মদপুর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলাও করেন তিনি।

শিশু সিদ্দিককে উদ্ধারে দেরি হওয়ায় বাবা দেলোয়ার র‌্যাব-২ এর কাছে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তের পর গত ১৮ মে শিশু বিক্রির সঙ্গে জড়িত সুজনকে শাহবাগ এলাকা থেকে আটক করে র‍্যাব।

তার দেয়া তথ্য অনুযায়ী পরে গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া থানার তাড়াসি গ্রামে অভিযান চালিয়ে সুজনের আত্মীয় পল্লব ও বেবীর বাড়ি থেকে শিশু সিদ্দিককে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‍্যাব।  

জ/আ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft