শনিবার ১৩ এপ্রিল ২০২৪ ৩০ চৈত্র ১৪৩০
 

২৫০ ছাড়িয়েছে ব্রয়লার, বাড়তি দাম শাক-সবজির    ৪৬তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার্থীদের জন্য পিএসসির নির্দেশনা    রাশিয়ার সঙ্গে সীমান্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ফিনল্যান্ডের    ঈদের ফিরতি যাত্রা: ট্রেনের ১৫ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু    ভূমিকম্পে কাঁপল ভারতের হিমাচল প্রদেশ    কাবা শরিফ থেকে ৪ হাজার ব্যক্তিকে গ্রেপ্তার    জলদস্যুদের হাত থেকে ২৩ পাকিস্তানিকে উদ্ধারের দাবি ভারতের   
স্বর্ণের দা‌ম রেকর্ড প‌রিমাণ বাড়ল
প্রকাশ: শনিবার, ১৮ মার্চ, ২০২৩, ৯:২০ অপরাহ্ন

দে‌শের বাজা‌রে স্বর্ণের দা‌ম রেকর্ড প‌রিমাণ বে‌ড়ে‌ দাঁড়িয়েছে ৯৮ হাজার ৭৯৪ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) নতুন এ দাম নির্ধারণ ক‌রে‌ছে। রোববার (১৯ মার্চ) থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

শ‌নিবার ( ১৮ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৪ টাকা, ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৬৭ হাজার ৩০১ টাকা।

এর আগে গত ২৬ ফেব্রুয়ারি বাজুসের মূল্য নির্ধারণ ক‌রে যা ২৭ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়।

ওই দাম অনুযায়ী শ‌নিবার (১৮ মার্চ) পর্যন্ত বিক্রি হয়েছে ২২ ক্যারেট প্রতি ভরি ৯১ হাজার ৯৬ টাকা, ২১ ক্যারেট ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি ৭৪ হাজার ৫৯১ টাকা এবং আর সনাতন পদ্ধতির স্বর্ণের দাম প্র‌তি ভরিতে ৬২ হাজার ১৬৯ টাকা।

এদিকে স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে, ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত আছে।

গত ২৯ ডিসেম্বর পর্যন্ত প্রতি ভরি স্বর্ণের (২২ ক্যারেট) দাম ছিল ৮৭ হাজার ২৪৭ টাকা। ওই দিন ১ হাজার ১৬৬ টাকা বেড়ে হয় ৮৮ হাজার ৪১৩ টাকা। এরপর থেকে ক্রমাগত বাড়ছে স্বর্ণের দাম। ৭ জানুয়ারি ২ হাজার ৩৩৩ টাকা বেড়ে হয় ৯০ হাজার ৭৪৬ টাকা হয়, ১৪ জানুয়ারি ২ হাজার ৬৮৩ টাকা বেড়ে হয় রেকর্ড ৯৩ হাজার ৪২৯ টাকা। এরপর ৪ ফেব্রুয়ারি স্বর্ণের দাম কমলেও সেটি ৯০ হাজারের ঘরে থেকে যায়।

শনিবার (১৮ মার্চ) এক লাফে সাড়ে ৭ হাজারেরও বেশি টাকা বাড়ানো হলো প্রতি ভরি স্বর্ণের দাম।

জ/আ

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


Also News   Subject:  স্বর্ণের দা‌ম  







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft